মেঘনার ভাংগন রোধ প্রকল্প পাস: মসজিদে মসজিদে দোয়া

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জুন ৪, ২০২১

দেশালোক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর উপজেলায় মেঘনার ভাংগন রোধ ও তীর সংরক্ষন বাঁধ প্রকল্প অনুমোদন পাওয়ায় মসজিদে মসজিদে দোয়া মোনাজাত পালন করা হয়েছে।

৪জুন (শুক্রবার) জুমা’র নামাজের মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাংসদ মেজর (অব:) আবদুল মান্নান, আবদুজ্জাহের সাজুসহ প্রকল্প সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া মোনাজাত করা হয়। মোনাজাতে মেঘনার ভাংগন রোধে  বিশাল প্রকল্প অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী এবং সাংসদসহ সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করা হয়। এছাড়া মেঘনার ভাংগন থেকে রক্ষা পেতে মহান আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করা হয়।

মোহাম্মদীয়া জামে মসজিদের খতীব মাওলানা আবু তাহের জানান, প্রায় প্রতিটি জুমার নামাজের মোনাজাতে মেঘনার ভাংগন রোধে আল্লাহর সাহায্য চেয়ে দোয়া করা হয়। প্রকল্পটি পাস হওয়ায় সংশ্লিষ্ট সকলের কল্যান কামনা করে দোয়া করা হয়েছে।

দিশারী জামে মসজিদের খতীব মাওলানা আবদুর রহিম জানান, মেঘনার ভাংগন রোধে প্রকল্পটি পাস হওয়ায় সবার জন্য দোয়া করা হয়েছে। এছাড়া কাজটা যেন টেকসই ভাবে করা হয় সে ব্যাপারে আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করা হয়।

নুরিয়া জামে মসজিদের মুসুল্লি মো: আবদুর রহমান জানান, ভাংগন রোধে কাজ হবে এটা আমাদের জন্য সত্যিই সুখবর। এমন সুখবরে সবার জন্য দোয়া করাটা অবশ্য কর্তব্য। আমরা দোয়া মোনাজাতে অংশ নিয়ে খুশি।

উল্লেখ্য, গত ১জুন একনেক এর সভায় তিন হাজার উননব্বই কোটি  ৯৬ লাখ ৯৯ হাজার টাকার প্রকল্পটি প্রধানমন্ত্রী অনুমোদন দেন। এ প্রকল্পের আওতায় উপজেলা দুটিতে মেঘনার ভাংগন কবলিত প্রায় একত্রিশ কিলোমিটার তীর সংরক্ষন তথা বাঁধের কাজ হবে।