স্বপ্ন নিয়ে’র স্বাবলম্বী প্রকল্পে স্বপ্ন দেখছে অর্ধশতাধিক পরিবার

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, মে ২, ২০২২

দেশালোক:

বেসরকারি উন্নয়ন সংস্থা “স্বপ্ন নিয়ে”র সহায়তায় স্থায়ীভাবে সাবলম্বী হচ্ছে অর্ধ শতাধিক পরিবার। শুভানুধ্যায়ীদের সহযোগিতায় যাকাত ফান্ড নিয়ে গড়ে ওঠা স্বাবলম্বী প্যাকেজের আওতায় লক্ষ্মীপুরের রামগতিতে চার পরিবাবের মাঝে বিতরন করা হয়েছে নতুন রিকসা।

এছাড়া একই প্রকল্পের আওতায় নতুন ঘর পেয়েছে কমলনগর উপজেলার চরলরেঞ্চ এলাকার হতদরিদ্র এবং ঋণগ্রস্থ মো: রফিক উল্যাহ। রামগতি—কমলনগরসহ দেশের বিভিন্ন স্থানে অসহায় নারীদের মধ্যে ১২টি সেলাই মেশিন বিতরন করা হয়েছে। এছাড়াও এ প্রকল্পের আওতায় আরো বেশ কয়েকজনকে স্থায়ী পুনবার্সনে বিভিন্ন ভাবে সহযোগিতা করা হয়েছে।

গত বছর বঙ্গোপসাগরের কক্সবাজার এলাকায় মাছ ধরার ট্রলারে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনায় রামগতির নিহত সাত পরিবারসহ ১৫ পরিবারের মধ্যে এ প্রকল্পের আওতায় ২টি করে মোট ত্রিশটি ছাগল বিতরন করা হয়েছে। ২০ এপ্রিল বুধবার থেকে রামগতি উপজেলার চরগাজী, বড়খেরী, কমলনগর উপজেলার চরলরেঞ্চসহ দেশের বিভিন্ন স্থানে এসব বিতরন করা হয়।

এসব কার্যক্রমে উপস্থিত ছিলে স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা ও নির্বাহি প্রধান আশরাফুল আলম হান্নান, পরিচালক (স্বাস্থ্য) আরাফাত হোসেন, স্বপ্ন নিয়ে ব্লাড ব্যাংকের সমন্বয়ক নোমান সিদ্দিক, সহকারি পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম আরিফ, সহকারি পরিচালক (আইটি) সায়েদ ফারুকসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

স্বপ্ন নিয়ে’র নির্বাহি প্রধান আশরাফুল আলম হান্নান বলেন, আমাদের চারপাশের অসহায় মানুষগুলোর কল্যানে সামর্থ্য অনুযায়ী সবার এগিয়ে আসা উচিত। এমন দায়বদ্ধতা থেকেই গত কয়েক বছর ধরে সমাজের প্রতিষ্ঠিত মানবিক মানুষদের সহযোগিতায় ‘স্বপ্ন নিয়ে’ দরিদ্র মানুষদের বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছে।