দ্রুত সমাধান প্রত্যাশা করছেন ভুক্তভোগীরা

ঈদেও রামগতি পল্লী বিদ্যুতের যাওয়া- আসার খেল!

নেইমপাম নেইমপাম

বাংলাদেশ

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, আগস্ট ৫, ২০২০

দেশালোক সংবাদঃ ঈদুল আযহার  ছুটিতেও পল্লী বিদ্যুতের যাওয়া-আসা অব্যাহত রয়েছে। কোন কারন ছাড়াই বিদ্যুতের এ আসা-যাওয়ার খেল লক্ষ্মীপুরের রামগতি উপজেলায়! ঝড় বৃষ্টি না থাকলে দৈনিক ছয় থেকে আট ঘন্টা লোডশেডিং হয়।দিনের বেলায়ও হয় একাধিক লোডশেডিং। কোন ধরনের প্রাকৃতিক দুর্য়োগ বা অন্য কোন বিপর্যয় না থাকলেও অহেতুক কারনে বিদ্যুতের এ লোডশেডিংএ জন জীবন মারাত্মক ব্যাহত হচ্ছে।

গতো কয়েকদিন ধরে রাত নয়টা থেকে সাড়ে এগারটা পর্যন্ত একটানা লোডশেডিং থাকে। এর ফলে তীব্র গরমে অসস্তি এবং নাভিশ্বাস এলাকাবাসী। শিক্ষার্থীদের বিঘ্ন ঘটছে পড়ালেখায়। বিদ্যুতের এ ব্যাপক লোডশেডিংএ অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন সোস্যাল মিডিয়ায়। অভিযোগ জানাতে ফোন করা হলেও সমাধান  মিলছেনা। বেশিরভাগ সময়ই নাম্বার ব্যস্ত থাকছে।

বিদ্যুৎ না থাকায় মোবাইল ব্যববহারকারীরা পড়ছেন নানান বিড়ম্বনায়। লোডশেডিংয়ের ফলে মোবাইল নেটওয়ার্ক টাওয়ার গুলো পাচ্ছেনা কাংক্ষিত বিদ্যুৎ যোগান। বিদ্যুতের নিরবচ্ছিন্ন সেবা না পেয়ে মুঠোফোন সেবাদানকারী কোম্পানি দিতে পারছেন উন্নত নেটওয়ার্ক সার্ভিস। ফলশ্রুতিতে দুর্ভোগে হচ্ছে মুঠোফোন সেবা ও ইন্টারনেট গ্রাহকদের।

রামগতি পৌরসভার পল্লী বিদ্যুৎ গ্রাহক হুমায়ুন কবির জানান, এমন একটা ঈদের সময়ও বিরক্তিকর লোডশেডিং কখনোই কাম্য নয়। এছাড়াও অন্য সময়েও আকাশে হালকা একটু মেঘ হলে কিংবা সামান্য গরম পড়লেই দীর্ঘ সময়ের জন্য বিদ্যুৎ চলে যায়।

পল্লী বিদ্যুতের আরেক গ্রাহক আব্দুর রহমান বলেন, বৃষ্টি বাড়ি আসার আগেই লোডশেডিং বাড়ি এসে দাঁড়ায়! মনে হয় যেন পল্লী বিদ্যুৎ লুকোচুরি খেলছে।

বিদ্যুৎ লাইনের নিচে, আশপাশের গাছপালার ডালপালা কাটার নাম বড় ধরনের বাজেট থাকলেও এর যথাযথ ব্যবহার না হওয়ায় বিদ্যুত বিভ্রাট ঘটছে। সামান্য বাতাসেই লাইনের উপর আছড়ে পড়ছে গাছ কিংবা ডালপালা। বৃহৎ লাইন গুলোর আশপাশ থেকে নিরাপদ দুরত্ব পর্যন্ত গাছপালা বা জঞ্জাল গুলো স্থায়ী ভাবে অপসারন করলে লোডশেডিং থেকে মুক্তি পাওয়া যাবে বলে মনে করেন গ্রাহকরা।

রামগতি পল্লী বিদ্যুত সমিতির ডিপুটি জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক দেশালোক ডটকমকে জানান, রামগতি অংশের লাইন দীর্ঘ হওয়ায় সামান্য ঝড় বাদলেই সমস্যা সৃষ্টি হয়। ঘন বসতিপুর্ন এলাকা হওয়ায় লাইনের উপর গাছপালা পড়ে। এ সঞ্চালন লাইনটি চাঁদপুর থেকে হওয়াটাও একটা সমস্যা। নোয়াখালীর সোনাপুরে সাব স্টেশন থেকে এ অঞ্চলের সংযোগ দেয়ার পরিকল্পনা রয়েছে। তখন এ সমস্যা কমে যাবে বলেও জানান।