রামগতিতে নানান আয়োজনে শোক দিবস পালন

নেইমপাম নেইমপাম

বাংলাদেশ

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

দেশালোক সংবাদঃ ১৫ আগস্ট লক্ষ্মীপুরের রামগতিতে দিনভর বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী। সকালে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আবদুল মোমিন এর নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন।

এরপর নব নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। রাজনৈতিক সংগঠনের মধ্যে রয়েছে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ এবং সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ এর নেতৃত্ব বাংলাদেশ আওয়ামীলীগ, সভাপতি সাইদ পারভেজ এবং সাধারন সম্পদক মোঃ আবদুল ওয়ারেছ মোল্লা’র নেতৃত্বে পৌর আওয়ামীলীগ, অহবায়ক মেজবাহ উদ্দিন হেলাল, দুই যুগ্ন আহবায়ক শাহ মোঃ রাকিব এবং মোঃ সোয়াইব হোসেন খন্দকার এর নেতৃত্বে উপজেলা যুবলীগ; সভাপতি আকরব হোসেন সুখী ও সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন এর নেতৃত্বে উপজেলা জেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ, আসম আবদুর রব কলেজ ছাত্রলীগসহ বাংলাদেশ আওয়ামীলীগের অন্যান্য অঙ্গ সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

রামগতি পৌরসভার পক্ষ থেকে মেয়র এবং লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এম মেজবাহ উদ্দিন এবং বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলগণ পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।

৮নং বড়খেরী ইউনিয়ন চেয়ারম্যান, ইউপি ‍আওয়ামলীগ সভাপতি হাসান মাকসুদ মিজান এবং সাধারন সম্পাদক ওসমান গনি’র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে মোঃ ইব্রাহিম খলিলসহ অন্যান্যরা শ্রদ্ধা নিবেদন করেন।

রামগতি থানার অফিসার ইনচার্জ মোঃ সোলায়মান এর নেতৃত্বে রামগতি থানা পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করে। বিভিন্ন সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা (অর্ধনমিত) উত্তোলন করে।

উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ আলোচনা সভার আয়োজন করে। সভায় জাতির পিতার জীবন এবং কর্ম নিয়ে আলোচনা রাখেন বক্তারা। উপজেলা প্রশাসন, রামগতি থানা, মুক্তিযোদ্ধা কমান্ডসহ বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন গুলো বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে শোক দিবস পালন করে। দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে দেশ জাতির জন্য দোয়া কামনা ও পনের আগস্ট-এ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়।