রামদয়াল বাজারের জলাবদ্ধতার মুক্তি মেলেনি

নেইমপাম নেইমপাম

বাংলাদেশ

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

দেশালোক সংবাদঃ দু বছরেরও বেশি সময় পার হতে চললেও রামগতি উপজেলার রামদয়াল বাজারের প্রধান সড়কটির সংস্কার কাজ শেষ হয়নি। কথা হয়েছিল জেলার প্রধান নির্বাহি প্রকৌশলী একেএম রশিদ আহম্মদ এর সাথে। তিনি দ্রুত রাস্তাটির কাজ শেষ করার আশ্বাস দিলেও বাস্তবে তা হয়নি।

আসন্ন বর্ষার শুরুতেই সামান্য বৃষ্টিতে বাজারের এ প্রধান সড়কটি খাদা খন্দক সৃস্টি হয়ে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে।

রামদয়াল বাজারের জিরো পয়েন্ট থেকে আদর্শ হয়ে বিবিরহাট পর্যন্ত পাঁচ কিলোমিটার রাস্তাটির অর্ধেক প্যারাসেটিংকরে রাখা হয়েছে দু বছর ধরে। রাস্তার কাজটি শেষ করার কোন ধরনের উদ্যোগও দেখা মিলছেনা ঠিকাধারী প্রতিষ্ঠানের পক্ষ থেকেও। চলমান বর্ষায় কাজটি শেষ করা না হলে দুর্ভোগের চূড়ান্ত শিকার হবেন জনসাধারন।

এ সড়কে যাতায়াতকারী যানবাহন এবং জনসাধারণকে পড়তে হচ্ছে নানামুখী সমস্যায়। সড়কটির রামদয়াল বাজারের প্রধান সড়ক হওয়ায় ব্যবসায়ীরাও আছেন বিপাকে।বাজারের ভেতরে এ বেহাল দশা থাকায় ঠিকমত করতে পারছেন না ব্যবসায়ও।

এর আগে গত বর্ষায় বিভিন্ন পত্রিকায় নিউজ প্রকাশিত হলে ইটের কনা পেলে সাময়িক ভাবে গর্ত গুলো ভরাট করা হলেও স্থায়ী সমাধান মিলেনি।

রামদয়াল বাজারের ব্যবসায়ী মোঃ সোলাইমান শিবলু জানান, গত কয়েক বছর ধরে এ রাস্তা নিয়ে বহুমুখী সমস্যা পোহাতে হচ্ছে। ব্যবসায়িক ভাবেও ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে। আমরা এর দ্রুত সমাধান চাই।

রামদয়াল বাজার কমিটির সভাপতি, ০৬নং চরআলগী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটন চৌধুরী জানান, রাস্তার এ সমস্যাটি নিয়ে প্রতিটি সমন্বয় সভায় আলোকপাত করছি। সড়ক ও জনপদ বিভাগের রাস্তা হওয়ায় ইউনিয়ন থেকেও কিছু করার সুযোগ নেই। তিনিও রাস্তার কাজটি দ্রুতন সমাধানের জন্য সংশ্লিষ্ট সকলের দৃষ্টি কামনা করছেন।