এমপিও এবং নিয়োগ নিতে না পারা শিক্ষকদের তথ্য চেয়েছে এনটিআরসিএ

নেইমপাম নেইমপাম

বাংলাদেশ

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

দেশালোক সংবাদঃ এনটিআরসিএর দ্বিতীয় নিয়োগ চক্রে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সুপারিশপ্রাপ্ত হয়েও যোগদান করতে পারেননি অনেক প্রার্থী। এমপিও পদে যোগদান করেও বিভিন্ন কারণে এমপিওভুক্ত হতে পারছেন না  অনেক শিক্ষক। দ্বিতীয় নিয়োগ চক্রে সুপারিশপ্রাপ্ত হয়ে যোগদান ও এমপিও বঞ্চিত এসব প্রার্থীদের আবেদন চেয়েছে এনটিআরসিএ। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। তবে, আগে আবেদন করা বা ননএমপিও পদে সুপারিশপ্রাপ্তদের আবেদন করার প্রয়োজন নেই। এসব তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে এনটিআরসিএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা দ্বিতীয় নিয়ােগ চক্রে এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়ে প্রতিষ্ঠানে যােগদান করেছেন কিন্তু এমপিওভুক্ত হতে পারেননি কিংবা সুপারিশপ্রাপ্ত হয়ে প্রতিষ্ঠানে যােগদান করতে পারেননি, তাদের আগামী ১৫ সেপ্টেম্বরে মধ্যে অত্র কার্যালয়ে আবেদন প্রেরণের জন্য অনুরোধ করা হলাে। এ তারিখের পর সংশ্লিষ্ট বিষয়ে কোন আবেদন গ্রহণ করা হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইতােমধ্যে যে সকল প্রার্থী এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়ে বর্ণিত সমস্যার বিষয়ে সংশ্লিষ্ট অধিদপ্তর অথবা এনটিআরসিএতে আবেদন করেছেন তাদেরকে নতুন করে আবেদন করতে হবে না এবং ননএমপিও পদে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ক্ষেত্রে এ বিজ্ঞপ্তি প্রযােজ্য হবে না, তাই তাদের আবেদন করার প্রয়ােজন নাই।