দেশালোক সম্পাদকের সাংবাদিকতায় তৃতীয় সনদ অর্জন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

দেশালোক সংবাদ: সাহিত্য ও সংবাদ বিষয়ক অনলাইন পোর্টাল দেশালোক ডটকম এর সম্পাদক সারোয়ার মিরন সাংবাদিকতায় আরো একটি সনদ অর্জন করেছেন। এ নিয়ে তাঁর অর্জিত সনদের সংখ্যা দাঁড়ালো তিনটি।

সাংবাদিকদের প্রশিক্ষন প্লাটফর্ম প্রেস ইন্সটিউট বাংলাদেশ (পিআইবি) কর্তৃক পরিচালিত এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) ও মুক্তপাঠ  আয়োজিত চার মাস মেয়াদি প্রশিক্ষন গ্রহন করেন তিনি। অনলাইন কোর্স অন ইনভেস্টিগেটিভ জার্নালিজম বিষয়ে তিনি এ প্রশিক্ষন লাভ করেন।

প্রশিক্ষন কার্যক্রমটি জানুয়ারী থেকে এপ্রিল ২০১৯ মেয়াদে অনুষ্ঠিত হয়। সফল ভাবে প্রশিক্ষন কার্যক্রম সমাপ্ত করায় গত ১৫ অক্টোবর ২০২০ইং এ সনদ পান তিনি।

এর আগে একই প্রতিষ্ঠান থেকে তিনি চার মাস মেয়াদি অনলাইন কোর্স অন বেসিক জার্নালিজম এবং তিন মাস মেয়াদি অনলাইন কোর্স অন ডেভেলমেন্ট জার্নালিজম বিষয়ে অনলাইন প্রশিক্ষন লাভ করেন।

সারোয়ার মিরন দীর্ঘদিন ধরে বাংলাদেশের বেশ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক দৈনিক পত্রিকার বিভিন্ন বিভাগে লেখালেখি করেছেন।এছাড়াও তিনি দেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে লেখালেখি করছেন।

অংশগ্রহন করেছেন লেখালেখি এবং সাংবাদিকতা বিষয়ক একাধিক প্রশিক্ষন, সেমিনার এবং কর্মশালায়। বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে আইসিটি বিষয়ের শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতা ও লেখালেখিতে কাজ করতে চান। এরই ধারাবহিকতায় গত আগস্ট মাসের শেষ দিকে দেশালোক ডটকম চালু করেন।