রামগতি: দক্ষিণা রঞ্জন দাসের দ্বিতীয় বইয়ের জন্য তথ্য আহবান

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

দেশালোক: রামগতি উপজেলার প্রবাদ পুরুষ সাবেক শিক্ষক এবং গুনী ব্যক্তিত্ব দক্ষিণা রঞ্জন দাসের দ্বিতীয় বই ‘রাখীবন্ধন’ প্রকাশ হতে যাচ্ছে। এ বইয়ে রামগতি উপজেলার বিভিন্ন পেশায় সফল ব্যক্তিত্ব, সরকারি বেসরকারি চাকুরে, আমলা, কর্মকর্তা’র জীবনীসহ যোগাযোগের ঠিকানা স্থান পাবে।

রামগতি উপজেলার তথ্যসমৃদ্ধ এ বই প্রকাশে তথ্য দিয়ে সবার সহযোগিতা চেয়েছেন লেখক নিজেই। গতকাল ২৭ ফেব্রুয়ারি তিনি এবিষয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। পোস্টটি সবার জন্য হুবহু তুলে ধরা হল:

রামগতি উপজেলার সম্মানিত সুধীবৃন্দ,

আমি দক্ষিণা রঞ্জন দাস, প্রতিষ্ঠাতা প্রধানশিক্ষক (১৯৮২ –১৯৮৯) ইতোমধ্যে আমার জীবনালেখ্য স্মৃতিসূত্র আমার দুঃখময় কর্মজীবন এবং শিক্ষাজীবন বইখানি লিখে সম্মানিত পাঠকের হাতে তুলে দিয়ে অগনিত প্রশংসার সনদ পেয়েছি ।

এখন আমার দ্বিতীয় বই “রাখীবন্ধন ” লেখার কাজে হাত দিয়েছি । বইখানিতে দালিলিক প্রমাণ স্বরুপ ভবিষ্যত প্রজন্মকে জানানোর জন্য।

রামগতির অতীত -বর্তমানের এমপি মহোদয় / রাজনৈতিক ব্যক্তিত্ব, বিসিএস সকল ক্যাডারের কর্মকর্তা, বিভিন্ন দপ্তর /অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী যেমন, (সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী ও পুলিশ বাহিনীর কর্মকর্তা ও কর্মচারী ) সকলস্তরের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রথিতযশা অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক, শিক্ষকবৃন্দ ; স্মরণীয় ও বরণীয়দের জীবনী লিপিবদ্ধ থাকবে ।

যে সকল তথ্য পাঠাতে হবে:

নাম, পিতার নাম, একই পরিবারভুক্ত অন্যান্য সদস্যের নাম-ধাম । ধারাবাহিকভাবে শিক্ষাগত যোগ্যতা ।

জন্ম তারিখ ও স্থায়ী ঠিকানা এবং টেলিফোন নম্বরসমূহ। দু’কপি পাসপোর্ট সাইজের ছবি সহ বিবরণসমূহ সুন্দরবন কুরিয়ারে নিম্ন ঠিকানায় পাঠাতে হবে :

 

তথ্যাবলী পাঠানোর ঠিকানা:

দক্ষিণা রঞ্জন দাস

মিতালী হাই স্কুলের গলি

৬৯ স্বামীবাগ, ওয়ারী, ঢাকা

মোবাইল- ০১৭১৬-৮১৮৫৪৪

উল্লেখ্য, লেখকের প্রথম প্রকাশিত বই ‘স্মৃতিসূত্র ও আমার দুঃখময় কর্মজীবন এবং শিক্ষাজীবন’-দেশের বিভিন্ন স্থানে কেবলমাত্র প্রকাশ খরচ ২০০টাকা মূল্যে পাওয়া যাচ্ছে। তথ্যবহুল বইটি ইতিমধ্যে পাঠক মহলে বেশ সমাদৃত হয়েছে।

দক্ষিণা রঞ্জন দাস রামগতি উপজেলার বঘুনাথপুর গ্রামে এক সম্ভ্যান্ত পরিবারে জন্মগ্রহন করেন।বেশ কয়েকটি বিদ্যালয়ের প্রধান পদে শিক্ষকতা করেছেন। তিনি ঢাকার ঢেমরাতে অবস্থিত হাজী রহমত উল্লাহ ফোরকানিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক পদ থেকে অবসর গ্রহন করেন।