লক্ষ্মীপুরে ছিন্নমূল ৪’শ শিশু পেল আলোকযাত্রার ঈদ পোশাক

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, মে ১১, ২০২১

মাহবুব আলম (কমলনগর): টানা চতুর্থবারের মতো সৃজনশীল ও সামাজিক সংগঠন আলোকযাত্রা-কোস্টাল ইয়ুথ নেটওয়ার্ক এর ঈদ পোশাক পেল চারশ শিশু।

লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনার ভাঙন কবলিত নদীপাড় ও সদর-কমলনগর একাংশের দ্বীপ চর শামছুদ্দিনের এসব শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়।

১১ মে মঙ্গলবার সকালে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামান বিজয়।

কমলনগরের চর মার্টিন, চর কালকিনির মতিরহাট ও সদরের চর শামছুদ্দিনে শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়৷ শিশুদের মাঝে ২০১৭সাল থেকে ঈদের নতুন পোশাক বিতরণের উদ্যোগ নেন সংগঠনটির টিম লিডার,শিক্ষার্থী ও তরুণ সাংবাদিক জুনাইদ আল হাবিব।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সাইফুল ইসলাম ভুঁইয়া (তপন), চাঁদপুর সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর আলা উদ্দিন, লক্ষ্মীপুর সরকারি কলেজের দর্শন বিভাগের প্রধান মাহবুবে এলাহি সানি, মতিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আলম, চর কালকিনি প্যানেল চেয়ারম্যান মেহেদী হাসান লিটন, ম্যানজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান, খুরশিদ আলম চৌধুরী, সৈয়দ ইফতেখার হৃদয়, শাহাদাত হোসেন সৌরভ, মাহবুব আলম, মাহফুজ উদ্দিন, মো. হান্নান প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, শিশুদের নিয়ে এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। জুনাইদ আল হাবিবের এমন উদ্যোগের জন্য আমি ধন্যবাদ জানাই। এ বয়সে তার মাঝে সমাজ পরিবর্তনের যে একটা ভাবনা, এটি সমাজের জন্য একটি নিদর্শন। নদীপাড়ের শিশুদেরকে সুশিক্ষিত করতে সব ধরণের সহযোগিতা করা হবে। কমলনগর উপজেলার সব থেকে অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য সব রকমের সহযোগিতা করবো।

প্রসঙ্গত, সোস্যাল মিডিয়া ব্যবহার করে ফান্ড সংগ্রহ করার মাধ্যমে এ আয়োজন সম্পন্ন করা হয়।  ২০১৭ সালে সর্বপ্রথম ৬৫জন শিশুকে ঈদের নতুন পোশাক দেয়া হয়। ২০১৮সালে ৩৫০জন এবং পরের বছর ২০১৯সালে একইভাবে ঈদবস্ত্র বিতরণ করা হয়। উদ্যোগের ধারাবাহিকতায় এবার নদীপাড় ও চরের চার শতাধিক শিশুর মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়।