রামগতিতে দিনব্যাপী প্রানি সম্পদ মেলা অনুষ্ঠিত

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২১

দেশালোক: উপজেলা প্রানিসম্পদ দপ্তর ও প্রানিসম্পদ ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় রামগতিতে অনুষ্ঠিত হয়েছে প্রানি সম্পদ মেলা।
৫জুন শনিবার সকালে স্থানীয় আসম আবদুর রব সরকারি কলেজ মাঠে এ মেলা আয়োজন করা হয়।
মেলার উদ্বোধন করেন লক্ষ¥ীপুর-৪ (রামগতি-কমলনগর) এর সাংসদ মেজর (অব:) আবদুল মান্নান। এসময় আরো উপস্থিত ছিলেন রামগতি পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডা: মো: নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন, আসম আবদুর রব সরকারি কলেজ উপাধ্যক্ষ মো: আশরাফ উদ্দিন, অফিসার ইনচার্জ (তদন্ত) মমিনুল হক, আওয়ামীলীগ নেতা ড. আশরাফ আলী চৌধুরী সারু।
উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আবদুল মোমিন।
মেলায় বিভিন্ন ধরনের বৈচিত্র্যময় গবাদি পশু পাখি, প্রানি প্রযুক্তি, দুগ্ধজাত পন্য এবং উৎপাদিত প্রক্রিয়াজাত মাংস পন্যের স্টল প্রদর্শনীতে স্থান পায়। এতে ৩৫টি স্টল অংশ নেয়।
অনুষ্ঠান শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলা শেষে প্রদর্শনীতে অংশগ্রহনকারী খামারিদের মধ্যে পুরষ্কার এবং সনদপত্র বিতরন করা হয়েছে। বক্তারা জানান, প্রানি সম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজান পন্যের বাজার সৃষ্টি করা, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি ও বিজ্ঞান ভিত্তিক লালন পালনের কৌশল এবং পরামর্শ প্রদানই ছিল এ মেলার প্রধান উদ্দেশ্য।