সেনাবাহিনী দ্বারা বাঁধ নির্মানে প্রধানমন্ত্রী বরাবর সাংসদের আবেদন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

দেশালোক: মেঘনা তীর সংরক্ষন বাঁধের কাজে সেনাবাহিনী যুক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর আবেদন করেছেন সাংসদ মেজর (অব:) আবদুল মান্নান। ২০জুন প্রধানমন্ত্রী বরাবর এ আবেদন করেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয় এ আবেদনটি গ্রহন করেন ২৭জুন।

আবেদনে উল্লেখ করা হয়, আমার নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) মেঘনা নদীর করাল গ্রাসে বিগত কয়েক বছর ধরে অব্যাহত ভাংগনের ফলে সরকারি গুরুত্বপূর্ন স্থাপনাসহ প্রায় এক তৃতীয়াংশ জনগনের ভিটে মাটি বিলীন হয়ে গেছে। মেঘনা নদীর এ প্রচন্ড ভাংগন থেকে রক্ষা পাওয়ার জন্য রামগতি-কমলনগরবাসীর দীর্ঘ দিনের দাবি বাস্তবায়নে আপনার একান্ত সাহসী উদ্যোগ, সহযোগিতা এবং অনুকম্পায় মেঘনা নদীর ভয়াবহ ভাংগন থেকে রক্ষা কল্পে ৩হাজার একশ কোটি টাকার নদী তীর সংরক্ষন প্রকল্প (পর্যায়-২) একনেক কর্তৃক ইতিমধ্যে অনুমোদিত হয়েছে।

এই প্রকল্পটির কাজ এখনই শুরু করা না হলে মেঘনা নদীর ভাংগন অব্যাহত থাকার কারনে বিস্তীর্ন এলাকা অচিরেই বিলীন হয়ে যাবে। এ অবস্থায় রামগতি-কমলনগরবাসীর আরেকটি লালিত স্বপ্ন উক্ত প্রকল্পটির যথাযথ বাস্তবায়ন ও সঠিক মান নিশ্চিত কল্পে দেশপ্রেমিক সেনাবাহিনীর তত্ত্বাবধানে সম্পাদন  করা, এ বিষয়ে দাবি উত্থাপনে বাংলাদেশ জাতীয় সংসদ চলতি বাজেট অধিবেশনে আমি বক্তব্য রেখেছি।

অতএব, মহোদয় দয়া প্রকাশে আমার নির্বাচনী এলাকা রামগতি-কমলনগরের সাত লক্ষাধিক মানুষের প্রানের দাবির প্রেক্ষিতে বর্নিত প্রকল্পের কাজসমূহ জরুরী ভিত্তিতে শুরু করা ও নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা এবং কাজের গুনগত মান নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে সম্পাদনের নিমিত্তে প্রয়োজনীয় নির্দেশ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।

ধন্যবাদান্তে-

মেজর (অব:) আবদুল মান্নান

সংসদ সদস্য-২৭৭, লক্ষ্মীপুর-৪

বাংলাদেশ জাতীয় সংসদ