সরবরাহ লাইনে ত্রুটি: রামগতিতে বিদ্যুতের আসা-যাওয়া

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

দেশালোক: তীব্র গরম ও রমজানে যথেষ্ট ভালো সার্ভিস দিলেও গতো কয়েকদিনে রামগতিতে পল্লী বিদ্যুতের যাওয়া-আসার খেলায় অসন্তুষ্ট গ্রাহক। এ অসন্তোষ বিভিন্ন মাধ্যমে প্রকাশ করছেন গ্রাহকরা।

রামগতি উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা এটিকে লোডশেডিং মানতে নারাজ। সরবরাহ লাইনে সমস্যা হওয়ায় এমনটি হচ্ছে বলে জানান তারা। এছাড়াও দাবি করছেন পুরো উপজেলা জুড়ে বিদ্যুৎ লাইন জুড়ে গাছপালা থাকাকেও।

উপজেলা পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, উপজেলাতে বর্তমানে বিদ্যুৎ সরবরাহ করা হয় রামগঞ্জ এবং চৌমুহনী সাব স্টেশন থেকে। মূলত এ সরবরাহ লাইনে বারবার ত্রুটি দেখা দেয়ায় রামগতিতে বিদ্যুৎ সরবরাহে সমস্যার সম্মুখীন হচ্ছেন গ্রাহকরা। এছাড়াও পুরো উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় ফলে বেশিরভাগ লাইনই গেছে গাছ-গাছালির মধ্য দিয়ে। বিভিন্ন সময়ে গাছ উপড়ে পড়া ও ডালপালা ভেঙ্গে পড়ায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। অফিস সূত্রে আরো জানা যায়, সরবরাহ লাইনে ত্রুটি সারাতে জনবলের অভাবও রয়েছে। করোনাকালে শ্রমিক সংকট ছাড়াও যন্ত্রপাতি সংস্থানে রয়েছে টেন্ডার সমস্যা।

রামগতি পৌরসভার ৯নং ওয়ার্ডের গ্রাহক মো: নিজাম উদ্দিন জানান, গতো কয়েকদিন ধরে বিদ্যুতের আসা-যাওয়ায় আমরা চরমভাবে বিরক্ত। কোন কারন ছাড়াই লোডশেডিং হচ্ছে। অথচ তারা বিল আদায়ে বেশ তৎপরতা দেখাচ্ছে।

চর আলেকজান্ডার জনতা বাজার এলাকার গ্রাহক শাসছুল আলম বলেন, ঝড় তুফান-বৃষ্টি বাদল না থাকার পরেও পল্লী বিদ্যুতের আসা-যাওয়া মেনে নিতে পারছিনা। এতে করে দৈনন্দিন কার্যক্রমে ব্যাপক আঘাত করছে।

রামগতি উপজেলা পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (চলতি দায়িত্ব) মো: রেজাউল করিম জানান, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সমস্যা হচ্ছে এটা ঠিক।তবে কোনভাবেই একে লোডশেডিং বলা যাবে না। উপজেলার বিদ্যুৎ আসে রামগঞ্জ এবং চৌমুহনী থেকে মূলত এ দু স্থান থেকে আসা সরবরাহ লাইনে সমস্যা দেখা দেয়ায় এমনটি হচ্ছে। আশাকরি শীঘ্রই এ থেকে পরিত্রান পাবেন গ্রাহকরা।