দেশালোক এর নিয়মিত লেখক সম্রাট মেরিন সাইন্সে জাতীয় মেধায় ২য়

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২১

 

দেশালোক:

দেশালোক ডটকমের সাহিত্য বিভাগের নিয়মিত লেখক সম্রাট আকবর ভর্তি পরীক্ষায় মেরিন সাইন্সে সারাদেশে জাতীয় মেধায় দ্বিতীয় হয়েছেন। তিনি রামগতি উপজেলার রামগতি পৌরসভার ৯নং ওয়ার্ডস্থ হাসান হোসেন গ্রামের সন্তান। বাবা মো: মাহবুবুর রহমান আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক।

সম্রাট আকবর ২০২০ সালে নোয়াখালী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে  জিপিএ ফাইভ পেয়ে বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ হন। ২০১৮ সালে আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। তিনি ‍জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছেন।

মেধাবী এ শিক্ষার্থী ২০২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সাফল্য অর্জন করেন। বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রামের বাংলাদেশ মেরিন একাডেমীর শিপিং বিভাগে ভর্তি পরীক্ষায় জাতীয় মেধাতালিকায় চূড়ান্ত ভাবে দ্বিতীয় স্থান অর্জন করেন।

এ সাফল্যের পেছনে নিজের পরিশ্রম এবং বাবার অনুপ্রেরনা বলে জানিয়েছেন সম্রাট আকবর। তিনি ভবিষ্যতে একজন আদর্শ মেরিন প্রকৌশলী হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করতে চান।  তিনি উপজেলা এবং জেলা পর্যায়ে ক্রিকেট খেলায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। পাশাপাশি কো-এডুকেশন এর বিভিন্ন শাখায়ও সমান তালে সাফল্য তুলে ধরেছেন।

দেশালোক ডটকমের যাত্রাকাল থেকে নিয়মিত বিভিন্ন ধরনের কবিতা, ছড়া এবং  রম্য, ছোটগল্প লিখছেন। তাঁর এ সাফল্যে দেশালোক পরিবার গর্বিত। তাঁকে জানায় আন্তরিক অভিনন্দন।