রামগতিতে ইউপি উপনির্বাচন: নৌকাবিহীন ভোটে লড়াই আনারস-হাতপাখা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২২

দেশালোক:

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ৪নং আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে ১৫জুন বুধবার। সে হিসেবে রাতেই শেষ হচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারনা।

আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের এ নির্বাচনকে ঘিরে চলছে নানা হিসাব নিকেশ। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নিজের প্রার্থীতা প্রত্যাহার করায় চেয়ারম্যান পদে মূল প্রতিদ্বন্দ্বীতা হবে ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত হাতপাখা প্রতিকের প্রার্থী মোঃ রিয়াজ হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী শামিম আব্বাসের আনারস প্রতিকের মধ্যে। ইতিমধ্যে এ দু প্রার্থীর গণসংযোগ, পথসভা, মাইকিং আর পোস্টারে-পোষ্টারে চেয়ে গেছে পুরো ইউনিয়ন। বর্তমানে ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। অন্যজন স্বতন্ত্রপ্রার্থী চশমা প্রতিক নিয়ে আবুল ফাতাহ।

উলেস্নখ্য, এ ইউনিয়নে আওয়ামীলীগ থেকে চেয়ারম্যান নির্বাচিত হন অধ্যাপক আনোয়ার হোসেন। চলতি বছরের ৭ জানুয়ারী তিনি মৃত্যুবরন করলে চেয়ারম্যান পদটি শুন্য ঘোষনা করা হয়। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করে আওয়ামীলীগ সমর্থিত নৌকার প্রার্থী আকবর হোসেন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ক্ষমতাসীন দলের মনোনয়নপ্রাপ্ত হয়ে স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে গিয়ে আকবর দলকে বিতর্কিত করার অভিযোগ এনে নৌকার এ প্রার্থীকে বহিষ্কার করেন রামগতি উপজেলা আওয়ামীলীগ। আকবর হোসেন আলেকজান্ডার ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

স্বতন্ত্র প্রার্থী আবু ফাতাহ চশমা প্রতিক নিয়ে প্রচার প্রচারনায় না থাকলেও অপর দু প্রার্থী আছেন আলোচনায়। সমানতালে চালাচ্ছেন প্রচার প্রচারণায়। এলাকার ভোটাররা এই দু’জনকে নিয়ে নানা বিশ্লেষণ করছেন। তাদের গ্রহনযোগ্যতা, ইমেজ ও এলাকার উন্নয়নে কে কেমন অবদান রাখতে পারবে তা নিয়ে ভোটাররা হিসাব নিকাশ করছেন। তবে তারা একজন সৎ ও ক্লিন ইমেজের প্রার্থীকেই বেচে নিবেন বলে জানান কয়েকজন ভোটার।

হাতপাখা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী মোঃ রিয়াজ হোসেন জানান, নদীভাঙ্গন কবলিত এ ইউনিয়নটি দীর্ঘদিন অবহেলিত। ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। জনগন সৎ ও আদর্শবান একজন চেয়ারম্যান চাচ্ছেন। জনগনের সে আশা পূরণ করতে আমি প্রস্তুত রয়েছি।

অপরদিকে আনারাস প্রতিকের শামীম আব্বাস সুমন জানান, নির্বাচিত হলে আলেকজান্ডার ইউনিয়নকে মডেল ইউনিয়নের রুপান্তর করবো। আমার বাবার অসমাপ্ত উন্নয়ন কাজের ধারবাহিকতা বজায় রাখতে ভোটারদের সহযোগিতা চাই।