রামগতি চরপোড়াগাছায় জোরপূর্বক ভূমি দখলের অভিযোগ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২

দেশালোক:
লক্ষ্মীপুরের রামগতিতে দিন-দুপুরে ঘর নির্মান করে ভূমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। উপজেলার ৩নং চর পোড়াগাছা ইউনিয়নে পূর্ব চর কলাকোপা ৩নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আবাদুর রশিদের ছেলে বদিউল আলম, তার ছেলে মো: মোছলেহ উদ্দিন, মো: গিয়াস উদ্দিন, মৃত আব্দুল সহিদের ছেলে মো: আলমগীর, সফিকের ছেলে সুমন মেস্তরী, আবুল বাশার গংরা মিলে একই এলাকার মৃত গোলাম রহমানের ছেলে ওবায়দল হকের মালিকানাধীন ৮৭শতাংশ ভূমি জোর করে দখলের চেষ্টা করেন।
ওবায়দুল হক জানান, পূর্ব চর কলাকোপা মৌজার দিয়ারা ৬২৩ ও ৬৭৪ নং খতিয়ানের ১৫২৪, ১৫২০, ১৫১৯ দাগে ৮৭ (সাতাশি) শতাংশ ভূমি খরিদ ও বন্দোবস্ত সূত্রে মালিক। দীর্ঘদিন ধরে এ জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছিল। ১৩ জুন ২০১৫ইং চর পোড়াগাছা ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতে ওবায়দল হক লিখিত অভিযোগ করলে উভয় পক্ষের কাগজপত্র যাচাই বাছাই করে গ্রাম আদালত তার পক্ষে রায় প্রদান করে।

১ঘটনার দিন বদিউল আলম তার সন্তান ও সন্ত্রাসী বাহিনী নিয়ে দিন-দুপুরে ঘর উঠানোর চেষ্টা করে। ওবায়দুল হক এই ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করলে, থানা পুলিশের হস্তক্ষেপে ঘর নির্মান বন্ধ হয়। ভুক্তভোগি ওবায়দল হককে বদিউল গংরা বিভিন্ন ভাবে হয়রানি ও প্রান-নাশের হুমকী দিচ্ছে। থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন জানান, অভিযোগ পেয়েছি, ঘর নির্মান বন্ধ করে দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।