আওয়ামী জোটের প্রার্থী মোশারেফ এর পরিচয়

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২৩

দেশালোক

সব ধরনের জল্পনা কল্পনাকে পাশ কাটিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসনে নৌকা প্রতিক পেয়েছেন মোশারেফ হোসেন।

গতকাল বৃহস্পতিবার রাতে আওয়ামীলীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট থেকে নৌকা প্রতিকে নির্বাচন করার জন্য চূড়ান্তভাবে মনোনীত হন তিনি।

জনাব মোশারেফ হোসেন ১৪ দলীয় জোটের সাবেক মন্ত্রী হাসানুল হক ইনুর জাসদ থেকে উক্ত আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন। জোটবদ্ধ রাজনীতির কারনে বাংলাদেশ আওয়ামীলীগের প্রভাবশালী নেতা ফরিদুন্নাহার লাইলিকে হটিয়ে নৌকা প্রতিকে নির্বাচন করবেন।

সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ কালীন বৃহত্তর রামগতি ও হাতিয়ার মুজিব বাহিনীর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ উল্লাহ হলের সাবেক ভিপি ছিলেন।

মোশারেফ হোসেন লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৮৪ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে সম্মিলিত বিরোধী দলের সংসদ সদস্য হিসেবে বিজয়ী হন।

মোশারেফ হোসেন জনতা বাজারের বালুরচর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। চর আলেকজান্ডার ইউনিয়নের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেন এর ছোটভাই। মুক্তিযুদ্ধ পরবর্তী সময় থেকে তিনি বাম ঘরানার রাজনীতি তথা বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের রাজনীতির সাথে জড়িত।

নির্বাচনী লড়াইয়ে সাবেক সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী মো: আবদুল্যাহ আল মামুনের সাথে প্রতিদ্বন্দ্বিতায় কতটুকু সফল হবেন সেটার অপেক্ষা।