জোয়ারে ক্ষতিগ্রস্থ সড়কে দুর্ভোগে আলেকজান্ডার ইউপিবাসী

নেইমপাম নেইমপাম

বাংলাদেশ

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

দেশালোক সংবাদঃ মেঘনায় অস্বাভাবিক জোয়ারে ক্ষতিগ্রস্থ প্রধান তিনটি সড়কের দ্রুত সংষ্কার দাবি করেছে এলাকাবাসী।চর আলেকজান্ডার ইউনিয়নটি মেঘনা তীর ঘেঁষা হওয়ায় এ এলাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় প্রতিটি সড়কই চলাচলের অনুপযোগী।

ইউনিয়নের তিনটি প্রধান ও জনবহুল সড়ক আশ্রম থেকে জনতা বাজার, জনতা বাজার থেকে মুন্সিরহাট, চরসেকান্দর রাস্তার মাথা থেকে মুন্সিরহাট। সবগুলোই জোয়ার এবং ঢেউয়ের তান্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে। চর সেকান্দর রাস্তার মাথা থেকে মুন্সিরহাট সড়কটি গতো দু বছর ধরেই চলাচলের অনুপযোগী।

বালুরচর (জনতা বাজার) এলাকার আলমগীর হোসেন জানান, অনেক আগ থেকেই রাস্তা গুলো খাদা খন্দকে ভরা। এবারের জোয়ারে প্রায় সবটুকই নষ্ট হয়ে গেছে। পিচ ও খোয়া সরে গিয়ে এখন যান চলাচল বিচ্ছিন্ন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় প্রতিটি রাস্তাই কাছা কিনারা সরে গেছে। তৈরি হয়েছে বড় বড় গর্ত ও খাদা খন্দক।

পরিষদের ওয়েবসাইটে দেয়া জিপি নাম্বারে একাধিকবার ফোন দেয়া হলেও সংযোগ না পাওয়ায় কথা বলা যায়নি ইউপি চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেন এর সাথে।

সাত নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জামাল উদ্দিন দেশালোককে জানান, চেয়ারম্যানের পক্ষা থেকে মুন্সিরহাট থেকে উত্তর দিকের সড়কটিতে কনা ফেলে সাময়িক সংষ্কার চলছে। বাকি সড়ক গুলোর ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনার চেষ্টা করা হচ্ছে।