লক্ষ্মীপুরকে নিয়ে বিগ বাজেটের গানের চিত্রায়ন শুরু

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

দেশালোক ডেক্স: লক্ষ্মীপুর জেলার ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরতে তৈরি হচ্ছে ‘সেজন বাহাদুর’ শিরোনামের গান। গানটির ভিডিওগ্রাফী এবং নৃত্যে  অংশগ্রহন করেছে প্রায় অর্ধশতাধিক আঞ্চলিক নৃত্যশিল্পী। ভিডিওতে লক্ষ্মীপুর ইতিহাস ঐতিহ্য এবং দর্শনীয় স্থানসমূহ তুলে ধরার চেষ্টা করা হচ্ছে।

গানটিতে কন্ঠ দিয়েছেন লক্ষ্মীপুরের কৃতিসন্তান শিমুল পাটওয়ারী ও নুসরাত ইয়াসমিন সুমাইয়া । তাদের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন আরও কয়েকজন শিল্পী।

‘সেজন বাহাদুর’ গানের কথা লিখেছেন শিক্ষক ও সাংবাদিক সানাউল্যাহ সানু। গানটির সুর করেছেন আলাউদ্দিন সাজু। সঙ্গীত পরিচালনা করেছেন দেশের প্রখ্যাত গীতিকার ও সুরকার অধ্যাপক সাহাবুদ্দিন মজুমদার।

গানটির ভিডিও নির্মান করেছেন আলাউদ্দিন সাজু। ২৮ অক্টেবর জেলার ঐতিহ্যবাহী স্থানে গানটির চিত্রায়নের কাজ শুরু হয়েছে।  লক্ষ্মীপুরের দালাল বাজার জমিদার থেকে চিত্রায়নের এ কাজ উদ্বোধন করা হয়। এরপর রামগতির আলেকজান্ডার বেড়ীবাঁধেও চিত্রায়ন করা হয়েছে।  মিউজিক ভিডিওটি প্রযোজনা করছে লক্ষ্মীপুরটুয়েন্টিফোরডটকম।

ইতিহাস ও ঐতিহ্যকথার উপস্থাপনায় এ গানের বিভিন্ন দৃশ্যে অংশ নিচ্ছেন জেলার প্রায় দুই শতাধিক মডেল, অভিনেতা-অভিনেত্রি। নৃত্য পরিচালক শুভ দাসের কোরিগ্রাফিতে অংশ নিচ্ছেন অর্ধশতাধিক নৃত্যশিল্পী।

জানা গেছে আগামী বেশ কয়েকদিন গানটির চিত্রায়ন কাজ চলবে। জেলার প্রায় বিশটি দর্শনীয় স্থানে এর চিত্রায়ন চলবে।

প্রযোজনা এবং ভিডিও নির্মাতা কর্তৃপক্ষ এবং সংষ্কৃতিক ব্যক্তিত্বদের ধারনা জেলার প্রথম এবং একমাত্র গান হিসেবে সেজন বাহাদুর গানটি জেলার ইতিহাস এবং ঐতিহ্যকে সুন্দর ভাবে তুলে ধরবে। পাশাপাশি গানটি জেলার সাংষ্কৃতিক পরিমন্ডলে সাড়া জাগাবে বলে ধারনা করছেন।