আলেকজান্ডার-সোনাপুর রুটে সিএনজি’র দৌরাত্ম থামুক

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

দেশালোক: ছয় মাস ধরে বাস চলাচল না করার সুযোগে নানামূখী দৌরাত্ম শুরু করেছে আলেকজান্ডার টু সোনাপুর সড়কে চলাচলকারী সিএনজি অটোরিকসা। চালকদের খামখেয়ালিপনার শিকার হচ্ছে সাধারন মানুষ। আদায় করছে অতিরিক্ত ভাড়া।

ত্রিশ কিলোমিটার দূরত্বে ভাড়া নেয় ৭০ থেকে ১২০ টাকা। রাত বাড়লেই দ্বিগুন তিনগুন হয়ে যায় এ ভাড়া।সম দূরত্বে ভাড়া হওয়ার কথা বড়জোর ৫৫-৬০ টাকা।

গত কয়েকমাসে বাস সার্ভিস না থাকার সুযোগে ভাড়া বাড়িয়ে দিয়েছে চালকরা। আছে কে কার আগে যাবে সে প্রতিযোগিতা। ফলশ্রুতিতে প্রতিনিয়তই ঘটছে নানান দুর্ঘটনা। আহত হচ্ছেন যাত্রীরা।

কোন ধরনের জবাবদিহিতা না থাকায় চালকরাও বেপরোয়া হয়ে উঠছেন। বেশি ভাড়া আদায়ের লোভে অতিরিক্ত যাত্রী বহন করতেও দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চালক জানান, বাস না থাকায় যাত্রীর চাপ কিছুটা বেশি। তাই কিছুটা বেশি ভাড়া নেয়া হচ্ছে। তাছাড়া গ্যাসের দামও কিছুটা বেড়েছে। গ্যাস আনতে যেতে হয় মাইজদী অথবা চৌমুহনী চৌরাস্তায়।

এ রুটে নিয়মিত চলাচলকারী রামদয়াল বাজারের বেলাল উদ্দিন জানান, পেশাগত কারনে আমাকে প্রায়ই গভীর রাতে সোনাপুর থেকে ফিরতে হয়। পাঁচজন যাত্রী পূর্ন না হলে চালকরা গাড়ি ছাড়তে চান না। ভাড়াও বেশি নেন।

১৯ নভেম্বর থেকে পুনরায় এ রুটে নিয়মিত বাস সার্ভিস চলাচল শুরু হয়েছে। সিএনজি অটোরিকসার ভাড়া নির্ধারিত মুল্যে ফিরুক এটাই দাবি যাত্রীদের।