অপপ্রচারের প্রতিবাদে কমলনগরে বিকল্পধারা নেতার সংবাদ সম্মেলন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

আমানত উল্ল্যাহ:  বিকল্পধারা বাংলাদেশের লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুর রহিমের বিরুদ্ধে অনলাইন নিউজপোর্টালসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করার অভিযোগ উঠেছে। রাজনৈতিক প্রতিপক্ষ ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে একটি পক্ষ উদ্দেশ্য প্রণোদিত ভাবে তার বিরুদ্ধে এ অপপ্রচার চালাচ্ছেন। ১১ জানুয়ারি সোমবার কমলনগর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে আব্দুর রহিম এমনই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, সম্প্রতি উপজেলার চরমার্টিন ইউনিয়নের মুন্সীরহাট এলাকায় পল্লী বিদ্যুত কর্তৃপক্ষ সঞ্চালইন লাইনের নিচে থাকা গাছের ডাল ছাঁটাই করেন। ছাঁটাই করা ওই গাছের মধ্যে তার ভগ্নিপতি মফিজ উল্যার বেশ কিছু গাছ রয়েছে।

এদিকে মফিজ উল্যার পরিবার ছাঁটাই করা ডালগুলো অন্যত্র সরিয়ে না নেওয়ায় ওই স্থান দিয়ে চলাচল করা কিছু পরিবার দুর্ভোগে পড়েন। বিষয়টি দ্রুত সমাধানের জন্য রহিম তার ভাগিনাদের চাপ প্রয়োগও করেছেন। অথচ অনলাইন নিউজপোর্টালে তাকে ঘিরে কিছু সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে উল্লেখ করা হয়েছে গাছের ডাল ফেলে রেখে তিনি কয়েক পরিবারের বাড়ির রাস্তা বন্ধ করে দিয়েছেন। যাহা সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট।

আব্দুর রহিম বলেন, ‘বাস্তবে এ ঘটনার সঙ্গে আমি কোনোভাবেই সম্পৃক্ত নই। বরং আমি এ ঘটনার প্রতিবাদ জানিয়েছিলাম। বিকল্পধারার উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে পদবঞ্চিত একটি পক্ষ রাজনৈতিকভাবে আমাকে হেয়প্রতিপন্ন করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে।

একইভাবে কিছু নিউজপোর্টালে আমার বিরুদ্ধে সংবাদও প্রকাশিত হয়। অথচ, ওই সব নিউজপোর্টালের কোনো সাংবাদিক আমার কোনো বক্তব্যও নেয়নি। এসব অপপ্রচারের বিরুদ্ধে আইসিটি আইনে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে তিনি সংবাদ সম্মেলন উল্লেখ করেন।