নোয়াখালী: এমপিওভূক্তির দাবীতে অনার্স-মাস্টার্স শিক্ষকদের মানববন্ধন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

দেশালোক: বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তর্ভূক্ত করে এমপিওভূক্তির দাবীতে নোয়াখালীতে মানববন্ধন করেছে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন। সংগঠনের কেন্দ্রিয় কমিটির ঘোষিত সিরিজ কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন পালন ও স্মারকলিপি প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান এর মাধ্যমে একই দাবীতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

এ সময় শিক্ষক নেতারা জানান, কলেজ এমপিওভূক্ত হলেও অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওভূক্ত করা হয়নি দীর্ঘ আটাশ বছর। ফলে দীর্ঘদিন ধরে তারা মানবেতর জীবন যাপন করছে। করানোকালীন এ সময়ে অনেক শিক্ষক পরিবার পরিজন নিয়ে কষ্টে জীবন যাপন করছে। শিক্ষার উন্নয়ন ও শিক্ষকদের জীবন-মান উন্নয়নে যেসব কলেজের শিক্ষকরা এখনও এমপিওভূক্ত হয়নি তাদের দ্রুত এমপিওভূক্ত করার দাবী জানান তারা।

সংগঠনের সহ-সভাপতি সারোয়ার মিরন বলেন, দীর্ঘ আটাশ বছর ধরে এমপিওভূক্ত কলেজে নন-এমপিও হিসেবে সারাদেশে সাড়ে পাঁচ হাজার বিনা বেতনে কর্মরত রয়েছে। চলমান জনবল কাঠামোতে দ্রুত অন্তর্ভূক্ত করে এমপিওভূক্তির দাবি জানান।

সাধারন সম্পাদক জহিরুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীসহ শিক্ষা প্রশাসকগণের নিকট আকুল আবেদন অনার্স মাস্টার্স শিক্ষকদের আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সংশোনাধীন জনবল কাঠামো-১৮তে অর্ন্তভূক্তির দাবি করেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি জোবায়দা সুলতানা, সহ-সম্পাদক রিয়াজ উদ্দিনসহ মো: কামাল হোসেন, মারজাহান আক্তারসহ লক্ষ্মীপুর এবং নোয়াখালী জেলার বিভিন্ন কলেজ থেকে আগত অনার্স মাস্টার্স শিক্ষকরা।