রামগতিঃ মেঘনা পাড়ে দর্শনার্থী কমেছে

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২১

দেশালোক: পুরোপুরি নিয়ন্ত্রন না করা গেলেও আগের তুলনায় রামগতি উপজেলার মেঘনা বেড়ীবাঁধ এলাকায় দর্শনার্থীদের উপস্থিতি অনেক কমেছে।
১৪ মে (ইদের দিন) থেকে ১৫ ও ১৬ মে মেঘনা পাড়ে দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিশেষ করে ইদের দ্বিতীয় দিন (শনিবার) উপস্থিতির সংখ্যা লাখ ছাড়িয়েছে বলে ধারনা করা হচ্ছে।
লকডাউনে মেঘনা পাড়ে ব্যাপক লোক সমাগম দেখে সচেতন মহল এ নিয়ে সোস্যাল মিডিয়াসহ বেশ কয়েকটি মাধ্যমে বেশ সমালোচনা করে আসছেন। সার্বিক বিষয় মিডিয়াকর্মীদের দৃষ্টিগোছর হলে দেশালোক ডটকমসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে রামগতি থানার অফিসার ইনচার্জ মো: সোলাইমান এবং উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আবদুল মোমিন এর বক্তব্য কোট করা হয়েছে।

স্থানীয় প্রসাশনের তৎপরতায় ইদের তৃতীয় দিন থেকে উপস্থিতির সংখ্যা বহুগুন কমেছে। সরেজমিনে গিয়ে এর সত্যতা মিলেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। চরে ভ্রমনকারী ট্রলার কিংবা স্পীডবোটও দেখা মেলেনি নদীতে।

মেঘনাপাড়ে অস্থায়ী হোটেল ব্যবসায়ী শাহ আলম জানান, ইদের দিন এবং দ্বিতীয় দিনের উপস্থিতি দেখে খাবার প্রস্তুত করেছিলাম। কিন্তু পুলিশের কারনে তৃতীয় দিনে উপস্থিতি কম হওয়ায় আমার তৈরি করা খাবার অর্ধেকের বেশি রয়ে গেছে।