সূবর্ণচর মডেল মসজিদে খতীব হলেন রামগতির ক্বারী মান্নান

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, জুন ১১, ২০২১

মো: আশরাফ আলী: নবনির্মিত সূবর্ণচর মডেল মসজিদের খতিব হিসেবে নিয়োগ পেলেন লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ইসলামীক ব্যক্তিত্ব ক্বারী আব্দুল মান্নান। দেশব্যাপী প্রথম ধাপে  ৫০টি মডেল মসজিদের সাথে উদ্বোধন করা হয় সূবর্নচর মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র।

এতে ইমাম ও খতীব হিসেবে নিয়োগ পেয়েছেন  উপজেলার চর আলগী গ্রামের মৌলবী ফসিয়ল আলমের ছেলে মাওলানা ক্বারী আব্দুল মান্নান।

তিনি বিবিরহাট রশিদিয়া মাদরাসা থেকে দাখিল ও আলিম, লক্ষ্মীপুর সরকারি আলিয়া মাদরাসা থেকে ফাযিল, নোয়াখালী ইসলামিয়া আলিয়া মাদরাসা থেকে আল-হাদীস বিভাগে কামিল পাশ করেছেন।এছাড়াও তিনি লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে রাস্ট্রবিজ্ঞানে অনার্স এবং ঢাকা সরকারি আলিয়া থেকে তাফসীর বিভাগে কামিল সমাপ্ত করেন।

গত কয়েক বছর সারাদেশে তাফসীরুল কোরআন মাহফিল করে আসছেন তরুন এই বক্তা। এছাড়া দেশসেরা ক্বারী হিসেবে স্থানীয় ও জাতীয় পর্যায়ে একাধিক পদক-সম্মাননা অর্জন করেছেন তিনি।

আজ মডেল মসজিদে তার প্রথম জুমা পড়ানোর কথা রয়েছে। প্রসঙ্গত, গত ২জুন অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় তিনি প্রথম হন। দীর্ঘ যাচাই-বাছাই শেষে (১০জুন) উদ্বোধনীঅনুষ্ঠানে মাননীয় জেলা প্রশাসক খোরশেদ আলম খানের নির্দেশে উপজেলা নির্বাহীকর্মকর্তা চৈতি সর্ববিদ্যা নিয়োগপত্র প্রদান করেন।

এ প্রসঙ্গে কথা হয় কারী আবদুল মান্নানের সাথে। তিনি জানান, এ মাসের প্রথম সাপ্তাহে খতীব হওয়ার জন্য নিয়োগ কমিটির মৌখিক পরীক্ষার মুখোমুখি হই। ইনশাআল্লাহ এগারো জনের মধ্যে প্রথম হয়ে নিয়োগ লাভ। করি। আপনাদের দোয়ায় আজ (১১জুন, শুক্রবার) প্রথম জুম্মার নামাজ পড়ানো হবে। ইসলাম এবং দেশের সেবার করার এ মহান সুযোগ পেয়ে আমি আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করছি।

উল্লেখ্য,  সারাদেশের ৩০টি জেলার ৫০টি উপজেলা সদরে ৫০ টি মসজিদ নির্মাণ কাজ শেষ হয়েছে। এ অর্ধাশতাধিক মসজিদ গতকাল ১০জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। চলতি অর্থবছরে আরও ১০০টি মসজিদ নির্মাণ শেষ হবে। এ ক্যাটাগরিতে জেলা ও মহানগর পর্যায়ে ৬৯টি, বি ক্যাটাগরিতে উপজেলা সদরে ৪৭৫টি ও সি ক্যাটাগরিতে উপকূলীয় এলাকায় ১৬টিসহ মোট ৫৬০ মডেল মসজিদ প্রকল্প চলমান।