রামগতির আশ্রমে বেড়ীবাঁধে সেনাবাহিনীর দাবিতে মিছিল-মানববন্ধন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

দেশালোক:

প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত তিনহাজার একশ কোটি টাকার প্রকল্প কাজের বেড়ীবাঁধে সেনাবাহিনী যুক্ত করার দাবিতে রামগতি উপজেলার আশ্রম বাজারে মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

২৪ আগস্ট মঙ্গলবার বিকেলে আশ্রম বাজার জনতা বাজার মোড়ে এ মানববন্ধন এবং মিছিলের আয়োজন করেছে ৪নং চর আলেকজান্ডার ইউনিয়নের ৬নং ওয়ার্ড এর সর্বস্তরের জনগন। সার্বিক সহযোগিতায় ছিলো রামগতি-কমলনগর অনলাইন এক্টিভিস্ট ফোরাম। এতে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারন সম্পাদক মাসুদ সুমন, সাংবাদিক রেজাউল হক, আবদুল করিম ফরিদ, সাবেক ৬নং ওয়ার্ড মেম্বার আবদুস শহীদ, বিশিষ্ট ব্যবসায়ী সোহানুর রহমান শাহীন

বক্তারা জানান,  গত ১জুন একনেক সভায় রামগতি-কমলনগর মেঘনা তীর সংরক্ষন বাঁধ প্রকল্প শিরোনামে প্রায় তিন হাজার একশত কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দেয়। উক্ত প্রকল্পে গত সাপ্তাহে পানি উন্নয়ন বোর্ড প্রথম পর্যায়ের কাজের টেন্ডার প্রক্রিয়া শুরু করে। এতে করে সাধারন ঠিকাদার দ্বারা কাজ করা হবে।

মানববন্ধনে বক্তারা মেগা প্রকল্প বরাদ্ধ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। পাশাপাশি টেকসই বেড়ীবাঁধ নির্মানে ঠিকাদার নয়, সেনাবাহিনী যুক্ত করার বিষয়টিও ও এর যৌক্তিকতা তুলে ধরেন।

দু উপজেলার সাত লক্ষ মানুষের দাবি মেগা প্রকল্পের এ কাজটি সেনাবাহিনীর তত্ত্বাবধানে করা না হলে এ প্রকল্পের টাকার প্রকৃত কাজ হবেনা। উপকূলের এ বৃহৎ এলাকা টেকসই বেড়ীবাঁধ থেকে বঞ্চিত হবে।

টেন্ডার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে বহুদিনের দাবি করা সেনাবাহিনীর মাধ্যমে কাজের দাবিটি আবারো সামনে চলে আসে। এ দাবিতে গতো কয়েকদিন ধরে রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে একাধিক কর্মসূচি পালন করা হয়।