বেড়ীবাঁধ প্রকল্পে সেনাবাহিনী চেয়ে রাজধানীতে মানববন্ধন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২১

দেশালোক: লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর উপজেলার মেঘনার ভাংগনরোধে পাস হওয়া প্রকল্পে সেনাবাহিনী যুক্ত করার দাবিতে রাজধানীতে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।

২৩আগস্ট সোমবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত এ মানববন্ধনে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া মো: গোলাম ফারুক পিংকু, আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য মো: আবদুজ জাহের সাজু, চেয়ারম্যান নুরুল আমিন মাষ্টার। এতে রাজধানীতে অবস্থানরত রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন শ্রেনি ও পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা, মেগা প্রকল্প বরাদ্ধ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। পাশাপাশি টেকসই বেড়ীবাঁধ নির্মানে ঠিকাদার নয়, সেনাবাহিনী যুক্ত করার বিষয়টিও ও এর যৌক্তিকতা তুলে ধরেন। প্রধানমন্ত্রী উপকূলের জনমানুষের চাহিদার সফল বাস্তবায়ন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ১জুন একনেক সভায় রামগতি-কমলনগর মেঘনা তীর সংরক্ষন বাঁধ প্রকল্প শিরোনামে প্রায় তিন হাজার একশত কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দেয়। উক্ত প্রকল্পে গত সাপ্তাহে পানি উন্নয়ন বোর্ড প্রথম পর্যায়ের কাজের টেন্ডার প্রক্রিয়া শুরু করে। এতে করে সাধারন ঠিকাদার দ্বারা কাজ করা হবে।

দু উপজেলার সাত লক্ষ মানুষের দাবি মেগা প্রকল্পের এ কাজটি সেনাবাহিনীর তত্ত্বাবধানে করা না হলে এ প্রকল্পের টাকার প্রকৃত কাজ হবেনা। উপকূলের এ বৃহৎ এলাকা টেকসই বেড়ীবাঁধ থেকে বঞ্চিত হবে।

টেন্ডার প্রক্রিয়া হওয়ার পর থেকে বহুদিনের দাবি করা সেনাবাহিনীর মাধ্যমে কাজের দাবিটি আবারো সামনে চলে আসে। এ দাবিতে গতো কয়েকদিন ধরে রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে একাধিক কর্মসূচি পালন করা হয়। এরই ধারাবাহিকতায় রাজধানীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।