আ.লীগ সা.সম্পাদক আবদুল ওয়াহেদ এর মা আছিয়া খাতুনের ২৯তম মৃত্যুবার্ষিকী

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

দেশালোক: রামগতি উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এবং সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ এর মা মরহুম আছিয়া খাতুনের ২৯তম মৃত্যুবার্ষিকী আজ।

মরহুমা আছিয়া খাতুন রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের দানবীর এবং শিক্ষা উদ্যোক্তা মরহুম হাজী আহমদ মিয়ার সহধার্মিনী। এবং রামগতি আহমদিয়া ডিগ্রি কলেজ এর সাবেক অধ্যক্ষ জামসেদা জাং চৌধুরীর শাশুড়ী।

মরহুমা আছিয়া খাতুনের জীবদ্দশায় ১৯৬৮ সালে দানকৃত ভূমিতে রামগতি আছিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় স্থাপন করা হয়। তাঁর নামানুসারেই উক্ত বিদ্যালয়টির নামকরন করা হয়।

এছাড়াও এ মহিয়সী নারীর প্রত্যক্ষ সহযোগিতায় মরহুম আহমদ মিয়া উপজেলায় রামগতি আহমদিয়া ডিগ্রি কলেজ, একটি প্রাইমারি বিদ্যালয়, একটি হাফেজিয়া মাদ্রাসাসহ একাধিক ধর্মীয় এবং সাধারন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে।

উল্লেখ্য, ১৯৯২ সালের ৩১আগস্ট এ মহিয়সী নারী পরলোক গমন করেন। রামগতি আছিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রামগতি আহমদিয়া ডিগ্রি কলেজসহ একাধিক সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিবছর তাঁর মৃত্যু ‍দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। এর মধ্যে রয়েছে দোয়া মাহফিল, কবর জেয়ারত এবং কোরআন খানি।