রামগতিতে ভোট দিতে এসে জ্ঞান হারান চার মহিলা ভোটার

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২১

দেশালোকঃ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে এসে জ্ঞান হারিয়েছেন অন্তত চার মহিলা ভোটার। তাঁদের সেবায় নিয়োজিত ছিলেন আনসার সদস্য। প্রাথমিক চিকিৎসা দিয়ে সারিয়ে তুলছেন অসুস্থ মহিলাদের। এমন দৃশ্য দেখা গেছে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৫নং ওয়ার্ডের পশ্চিম চরগাজী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

জানা যায়, ১১ নভেম্বর বৃহস্পতিবার পছন্দের প্রার্থীদের ভোট দিতে বয়ারচর থেকে মহিলা ভোটাররা লাইনে দাঁড়িয়েছেন ভোর সাড়ে পাঁচটা থেকে। এ কেন্দ্রে ভোটার প্রায় ছয় হাজার। স্থান সংকুলান না হওয়ায় এক একটি কক্ষে স্থাপন করতে হয়েছ ৩/৪টা করে বুথ। ৭টি কক্ষে স্থাপন করতে হয়েছে ১৯টি বুথ। এমনকি প্রিসাইডিং কর্মকর্তার কক্ষেও স্থাপিত হয়েছে দুটি বুথ।

ভোর থেকে লাইনে দাঁড়ানো এবং দোতলায় উঠার সিঁড়ি সরু হওয়ায় এত বেশি পরিমান বুথের লাইন ঠিক রাখা সম্ভব হয়নি বলে জানান দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা। প্রচন্ড ভীড়ে ধাক্কাধাক্কি এবং গরমে অসুস্থ হয়ে জ্ঞান হারান তারা। তাদের উদ্ধার করে আনসার সদস্যরা বারান্দায় শোয়ানোর ব্যবস্থা করেন। মাথায় পানি এবং বাতাসের ব্যবস্থা করান। পানি পান করিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। স্বজনদের খবর দেন তারা।

অসুস্থ এক ভোটারের স্বামী আবদুল হাকিম জানান, ভোরে এসে লাইনে দাঁড়িয়েছে আমার স্ত্রী। কোন ধরনের সিরিয়াল বা লাইন না থাকায় গরমে এবং ঠেলাঠেলিতে সেন্সলেস হয়ে গেছে। আনসাররা উদ্ধার করে খবর দিয়েছে।
আনসার সদস্য মো: রিপন জানান, দায়িত্ববোধ থেকে উনাদের জন্য করেছি অন্য কিছু নয়। সুস্থ হয়ে উনারা ভোট দিয়েছেন এটাই খুশি।

প্রিসাইডিং কর্মকর্তা উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো: হযরত আলী সাংবাদিকদের জানিয়েছেন, ভোটারের তুলনায় স্থান স্বল্প হওয়ায় সকাল বেলা প্রচুর ভোটারের উপস্থিতি ঘটেছে। ভীড়ের কারনে সিরিয়াল ঠিক রাখা সম্ভব হয়নি। তবে অসুস্থ হয়ে যাওয়া ভোটারদের বিষয়ে তিনি কোন মন্তব্য করেন নি।