রামগতির ফাহিমের বুয়েট জয়

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২১

দেশালোক:
ফাহিম। ভর্তিযুদ্ধ জয়ী রামগতি, লক্ষ্মীপুর তথা উপকূলের বীর। সমাজ ও দেশের গর্ব। পুরো নাম ফাহিম জাহান মাহমুদ। রামগতি উপজেলার রামগতি পৌরসভার ৮নং ওয়ার্ডস্থ আদালত পাড়ার বাসিন্দা।

পড়ালেখা শুরু করেছেন আলেকজান্ডার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। এর পর নিম্ন মাধ্যমিক এবং মাধ্যমিক পড়েছেন আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে। ২০১৮ সালে এসএসসিতে কুমিল্লা বোর্ডের অধীন বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫। জেএসসিতেও একই ফলাফল।

উচ্চ মাধ্যমিক পড়েছেন রাজধানীর ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ থেকে। ঢাকা বোর্ডের অধীন ২০২০সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ন হন।

উচ্চ শিক্ষার অভিপ্রায়ে অবতীর্ন হন ভর্তি যুদ্ধে। এখানেও যুক্ত করেছেন একাধিক সাফল্যের পালক। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত মেধা তালিকায় হয়েছেন ৪৯তম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১০৪তম। চট্টগ্রাম মেডিকেল কলেজে হয়েছেন ১২৬২তম। এমআইএসটিতে ১৪৬তম।

প্রকৌশলী হওয়ার ইচ্ছে ছোট বেলা থেকেই। স্কুল জীবনে অংশ নিয়েছেন একাধিক বিজ্ঞান ও প্রযুক্তি মেলায়। জিতেছেন অনেক সম্মান সম্মাননা। পেয়েছেন সাফল্যের স্বীকৃতিও।

সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ডা: মোছলেহ উদ্দিন এবং মাতা মোছফেকা জাহান মামুদ এর ছোট সন্তান ফাহিম। পরিবারে বাবাসহ একাধিক সদস্য রয়েছেন চিকিৎসক হিসেবে। মেডিকেলে ভর্তির সুযোগ থাকলেও বেচে নেবেন বুয়েটকেই। হতে চান একজন দক্ষ প্রকৌশলী। দেশ ও দশের কল্যানে করবেন জীবনের যত কাজ।

প্রকৌশলী হতে ভর্তি হবেন বুয়েটের Department of Electrical and Electronic Engineering -EEE  (ত্রিপল-ই) বিভাগে।

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের ভর্তি পরীক্ষায় মেধার স্বাক্ষর রাখা ফাহিম দেশালোক ডটকমকে জানান, ছোট বেলা থেকেই প্রকৌশলী হওয়ার ইচ্ছে ছিল। এখন সেটা বাস্তবে রুপ নিচ্ছে। সাফল্যের এ পদযাত্রায় আমি আমার পরিবার এবং শিক্ষকদের অবদানকে স্মরন করছি। সবার কাছে দোয়া চাই।