রামগতিঃ চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেন এর মৃত্যু

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২২

দেশালোকঃ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব ৪নং চর আলেকজান্ডার ইউনিয়ের চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেন আর নেই (ইন্না-লিল্লাহে— রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলে ৮৫ বছর।

৭জানুয়ারী শুক্রবার বিকেল ৫টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তাঁর পারিবারিক সুত্রে জানা যায়, গতো কতো কয়েকদিন ধরে স্ট্রোকজনিত রোগে তিনি চিকিৎসাধীন ছিলেন। শনিবার দুপুর দেড়টায় চর আলেকজান্ডার ইউনিয়নের জনতা বাজারস্থ বালুরচর উচ্চ বিদ্যালয়ে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

উল্লেখ্য, অধ্যাপক আনেয়ার হোসেন আ স ম আবদুর সরকারি কলেজে কর্মজীবন শুরু করেন। অধ্যাপক হিসেবে অবসর গ্রহন করেন। জানা যায়, ১৯৭৩ সালে প্রথমবারের মতো তিনি চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এর পর আরো পাঁচবার তিনি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি একাধিকবার উপজেলা পরিষদ নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন। মৃত্যুকালে তিনি ছয় মেয়ে, এক ছেলে, স্ত্রী এবং আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

সর্বশেষ ২০১৭ সালে উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে অধ্যাপক আনোয়ার হোসেন নৌকা প্রতীকে ৬৩৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।