রামগতি: চরপোড়াগাছায় জরাজীর্ণ মাদরাসায় চলছে পাঠদান

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২
আমানত উল্যাহ, রামগতি :
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের ব্রীজঘাট সংলগ্ন একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের বেহাল দশায় চলছে পাঠদান।   ২০১৯ সালে ১৮৫ জন এতিম শিক্ষার্থী নিয়ে চরপোড়াগাছা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে স্টিল ব্রিজ সংলগ্ন ব্রিজঘাট নুরানী হাফিজিয়া মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়। এলাকাবাসীর সহযোগীতায় একটি টিনসেট ঘর নির্মাণ করে সেখানে পাঠদান দেওয়া হয় এসব শিক্ষার্থীদেরকে।
বর্তমানে টিনসেট ঘরটির টিন নষ্ট হয়ে যাওয়ায় চালের উপর পলিথিন দিয়ে পাঠদান করা হয়। ভারি বর্ষা ও ঝড় জলোচ্ছ্বাসের সময় উপরের এসব পলিথিন ছিড়ে প্রচুর পানি প্রবেশ করে । চরম সংকটের মধ্যে এলাকার এতিম ও গরীব শিশুদেরকে কোরআন হাদীস-মাসআলা-
মাসায়েলের পাশাপাশি-বাংলা -অংক ও ইংরেজি শিক্ষা দেওয়া হয় এই ধর্মীয় প্রতিষ্ঠানে। এই প্রতিষ্ঠানে গরীব ছাত্রছাত্রীরা পড়াশোনা করে থাকে। বৃষ্টি আসলেই পলিথিন ছিড়ে ভেতরে পানি পড়ে। এতে এসব শিশু শিক্ষার্থীরা পড়াশোনা করতে মারাত্মক সমস্যা সৃষ্টি হয়। স্থানীয় জনপ্রতিনিধিদের উদাসীনতা আর অবহেলায় প্রতিষ্ঠানটি জরাজীর্ণ।
মাদরাসার পরিচালক মাওলানা আবু সাঈদ বলেন, এলাকাটি গরীব ও চরাঅঞ্চল। পঞ্চম শ্রেণী পর্যন্ত রয়েছে এই মাদরাসায়। আমরা ছাত্র-শিক্ষক নিয়ে মহা সমস্যায় আছি।
মাদরাসা কমিটির সভাপতি ও চরপোড়াগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদার বলেন, এখন তো কোন বরাদ্দ নেই।বরাদ্দ আসলে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প দেয়া হবে ইনশাআল্লাহ ।