রামগতিতে ইদ উপহার হিসেবে সরকারি ঘর পেল ৯৩ পরিবার

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২২

দেশালোক: 
মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে লক্ষ্মীপুরের রামগতিতে ৯৩টি পরিবার পেয়েছে ভূমি ও গৃহহীন পরিবার। মুজিববর্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণি) পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হয়।

২৬ এপ্রিল (মঙ্গলবার) সকালে উপজেলা পরিষদের হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এসব ঘর হস্তান্তর করা হয়। গণভবন থেকে ভাচুর্য়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের নিকট চাবি হস্তান্তর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোসাইন আকন্দ, উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন রামগতি পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, রামগতি খানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আলমগীর হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মো: আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ফারুক, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ উপজেলা প্রসাশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগন।

জানা যায়, সারাদেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়। তৃতীয় পর্যায়ে রামগতি উপজেলায় ঘর বরাদ্ধ দেয়া হয়েছে ৩৯০টি পরিবারকে। এর মধ্যে ইদ উপহার হিসেবে রামগতিতে ৯৩টি পরিবারকে ঘরের চাবি ও দলিল হস্তান্তর কর করা হয়। অবশিষ্ট  ঘর গুলোর নির্মান কাজ অব্যাহত রয়েছে। আগামী জুন মাসের মধ্যেই এগুলোর নির্মান কাজ শেষ হবে। প্রতিটি ঘর বাবদ নির্মান ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪১ হাজার টাকা। এসব ঘরে বিদ্যুৎ, রাস্তা, স্যানিটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা রয়েছে।