নিশ্চয়তা দিচ্ছি এ বর্ষার আগেই নদী ভাঙ্গন বন্ধ হবে: রামগতিতে মেজর মান্নান

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২

দেশালোক:
“আপনারা ভরসা রাখেন, ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। এই বর্ষার আগেই ব্লক ঢেলে নদী ভাংগন বন্ধ হবে। আমি এ নিশ্চয়তা দিচ্ছি। একটা জায়গায় যদি এ বর্ষার সময় নদী ভাঙ্গে তাহলে আমাকে বলবেন। আমি সে ব্যবস্থা করছি। বিভিন্ন ভাবে মন্ত্রী এবং পানি উন্নয়ন বোর্ডের সাথে আলাপ করেছি। সুতরাং এ নদী ভাংগন আমাদের চ্যালেঞ্জ। আমাদের জীবনের প্রশ্ন। রামগতি—কমলনগর মানুষের অস্তিত্বের প্রশ্ন। আমরা নদী ভাংগন যে কোন মূল্যে বন্ধ করবো এবং এ বর্ষার আগেই।” ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে উল্লেখিত কথা গুলো বলেছেন বিকল্পধারা বাংলাদেশ এর মহাসচিব সাবেক মন্ত্রী লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব:) আবদুল মান্নান।

২৪ এপ্রিল, রোববার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে লক্ষ্মীপুরের রামগতিতে বিকল্পধারা রামগতি উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল এবং দোয়া অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ফারুক, উপজেলা যুবলীগ আহবায়ক শাহ মো: রাকিব, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: আমিনুর রশীদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী, সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: কামনাশীস মজুমদারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যক্তিত্ব, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেনি ও পেশার মানুষ।

প্রধান অতিথির বক্তব্যে মেজর (অব:) আবদুল মান্নান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নদী ভাঙ্গন রোধে প্রকল্প দিয়েছেন। এ প্রকল্পটির কাজ হবে তিন বছরে। এটি ছিলো চার বছরের প্রকল্প। আমি বিভিন্ন স্থানে ধরনা দিয়ে মেয়াদ কমিয়েছি। সরকার কখনোই এক বছরে তিন হাজার কোটি টাকা ছাড় দেয়না। তিন বছরে তিন ভাগে এ অর্থ ছাড় দেয়া হবে। প্রথম বরাদ্ধে ডাম্পিং হয়ে ভাঙ্গন রোধ হবে। দ্বিতীয় বরাদ্ধে বেড়ী বাঁধ হয়ে যাবে এবং তৃতীয় বরাদ্ধে বেড়ীর দু পাশে ব্লক বসানোসহ অন্যান্য কাজ সম্পন্ন হবে।

তিনি আরো বলেন, “রামগতি-কমলনগরের কিছু লোক যারা এলাকার উন্নয়ন চায় না, এরা দুষ্টু লোক। ধান্দা করে। তারাই দেখবেন সহজে ফেসবুকে আজে বাজে কথা লেখে। যারা এসব করে তারা এলাকার শত্রু। এদের চিহ্নিত করেন। এরা কাজটা বিঘ্নিত করার চেষ্টা করছে। যারা এ প্রকল্পের বিরদ্ধে লেখে এসব টাউট বাটপারকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা যুবলীগ আহবায়ক শাহ মো: রাকিব, ছাত্রলীগ সভাপতি আকবর হোসেন সুখী, সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন এবং উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল নদী ভাঙ্গন রোধের কাজের অগ্রগতি বিষয়ে সাংসদের দৃষ্টি আকর্ষন করেন।