রামগতিতে সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায়ের খবরে অভিযান

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, মে ৬, ২০২২

দেশালোকঃ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় সিএনজি অটোরিক্সার ভাড়া অতিরিক্ত আদায়ের খবরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

৬মে শুক্রবার বিকেলে উপজেলার আজাদনগর ব্রিজ এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় সড়ক ও পরিবহন আইন ২০১৮ অমান্য করায় ৯টি মামলায় ৯ সিএনজি চালক থেকে ১০হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন। এ সময় সহযোগিতা করেন রামগতি থানার পুলিশ সদস্যরা।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, রামগতির প্রধান অনিরাপদ যান সিএনজি’র অতিরিক্ত ভাড়া আদায়ের খবর পেয়ে ওই অভিযান পরিচালনা করে ওই চালকদের অর্থদণ্ড দেওয়া হয়। ঈদের ছুটি শেষে কর্মক্ষেত্রে সঠিক ভাড়ায় যাওয়ার জন্য আমাদের এ অভিযান চলবে।

উল্লেখ্য, উপজেলার চারটি রুটে নিয়মিতভাবে সিএনজি অটোরিকশা চলাচল করে। আলেকজান্ডার থেকে সোনাপুর, আলেকজান্ডার থেকে রামগতি বাজার, রামগতি বাজার থেকে সোনাপুর এবং আলেকজান্ডার থেকে হাজীরহাট। স্বাভাবিক সময়ে আলেকজান্ডার থেকে সোনাপুর এবং রামগতি বাজার থেকে সোনাপুর পর্যন্ত ভাড়া ৭০টাকা, আলেকজান্ডার থেকে রামগতি বাজার পর্যন্ত ৫০ টাকা, আলেকজান্ডার থেকে হাজীরহাট পর্যন্ত ৪০টাকা ভাড়া আদায় করা হয়। কিন্তু ইদের আগে পরে এ ভাড়া দ্বিগুন, তিনগুন অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। রাতের বেলায় এ ভাড়া আরো বেড়ে যায়।

আলেকজান্ডার থেকে সোনাপুর পর্যন্ত সিএনজি ভাড়া ২০০ টাকা নিচ্ছেন চালকরা। এ রুটে চলাচলকারী বেশ কয়েকজন যাত্রীর অভিযোগের ভিত্তিতে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।