এমএ খালেক স্মরণে রামগতিতে স্মরণ সভা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, জুলাই ১, ২০২২

দেশালোকঃ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, দিশারী জামে মসজিদের সভাপতি, বিলুপ্ত বেসরকারি উন্নয়ন সংস্থা দিশারী’র নির্বাহি পরিচালক মরহুম আলহাজ এমএ খালেকের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

১জুলাই (শুক্রবার)  দুপুরে স্থানীয় দিশারী জামে মসজিদে এ শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে মসজিদ পরিচালনা কমিটি এবং মুসুল্লিগণ।

এতে উপস্থিত ছিলেন মরহুমের একমাত্র ছেলে ব্যারিস্টার মোঃ ইব্রাহিম খলিল সোহল, খতীব মাওলানা মোঃ আবদুর রহিম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ আবদুল হান্নান, প্রবীণ ব্যক্তিত্ব মহিউদ্দিন চাঁন মিয়াসহ সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

শোকসভায় বক্তারা মরহুমের সুদীর্ঘ কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন। উপস্থিত মুসুল্লিদের সমন্বয়ে দোয়া মোনাজাত করা হয়।

উল্লেখ্য, মরহুম এমএ খালেক (৭৫) ৮ জুন, বুধবার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি আশির দশকে বন্যা কবলিত উপকূলীয় অঞ্চল হিসেবে বৃহত্তর রামগতিতে প্রতিষ্ঠা করেছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা দিশারী। দায়িত্ব পালন করেছেন নির্বাহি প্রধান হিসেবে। তিনি রামগতি পৌরসভার ৯নং ওয়ার্ডস্থ দিশারী জামে মসজিদে দীর্ঘদিন ধরে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

মরহুম এমএ খালেক ২৯ জানুয়ারি ১৯৫১ইং সালে লক্ষ্মীপুর জেলার রামগতি পৌরসভায় ৯নং ওয়ার্ডে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মরহুম আবদুল হক সর্দার।