রামগতিতে নানান আয়োজনে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

দেশালোক:
জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল, শোক র‌্যালী, বৃক্ষরোপন কর্মসূচিসহ নানান আয়োজনে লক্ষ্মীপুরের রামগতিতে পালন করা হয়েছে জাতীয় শোক শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী। ১৫আগস্ট সোমবার দিনের প্রথম প্রহরের পাশাপাশি সকালে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের পাশাপাশি অন্যান্য সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা মোমবাতি প্রজ্জলন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ও উপজেলা প্রসাশনের সামনে স্থাপিত বঙ্গবন্ধু মুরালে পুষ্পার্ঘ অর্পন করেন।

সকালে উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী এবং সহকারি কমিশনার (ভূমি) আবদুল হাসনাত খান এর নেতৃত্বে উপজেলা প্রসাশন, রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আলমগীর হোসেন এর নেতৃত্বে রামগতি থানা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ এবং সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ এর নেতৃত্বে আওয়ামীলীগ, পৌর মেয়র এম মেজবাহ উদ্দীনের নেতৃত্বে রামগতি পৌরসভা, উপজেলা ছাত্রলীগ সভাপতি আকবর হোসেন সুখী’র নেতৃত্বে ছাত্রলীগ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: কামনাশীস মজুমদার এর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা সিভিল সার্ভিস এসোসিয়েশন, কর্মচারী কল্যান সমিতিসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

আলোচনা সভা ও র‌্যালী করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসমূহ। উপজেলা প্রসাশনের আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মেজর (অব:) আবদুল মান্নান, সাবেক সংসদ সদস্য মো: আবদুল্লাহসহ প্রমূখ ব্যক্তিবর্গ। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস উদযাপন করা হয়েছে। জাতীয় পতাকা অর্ধনমিতকরন, কালো ব্যাচ ধারন, আলোচনা সভাসহ বঙ্গবন্ধুর কর্ম ও জীবনের উপর রচনা, কুইজ, বিতর্ক, বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকনসহ নানান কর্মসূচি পালিত হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নস্থ গুচ্ছগ্রাম শেখের কেল্লায় নির্বিতব্য সর্ববৃৎ বঙ্গবন্ধু মুর‌্যাল ও বঙ্গবন্ধু বহুমুখী কমপ্লেক্স পরিদর্শন, আলোচনা সভা, দোয়া মোনাজাতসহ নানান কর্মসূচি পালন করেছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনসমূহ।