সারাবিশ্বে সরকারের কোন বন্ধু নেই – বিক্ষোভ সমাবেশে সাবেক সাংসদ নিজান

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২২

দেশালোক:
“এ সরকার জনবিচ্ছিন্ন সরকার। সারাবিশ্বে তাদের কোন বন্ধু নেই, এর প্রমান সম্প্রতি সরকারের ভারত সফরে মিলেছে। বিএনপি রাস্তায় নেমে এসেছে, পেছনে ফেরার সুযোগ নেই। এখান থেকেই বিজয় নিয়ে ঘরে ফিরবে।” – এমন মন্তব্য করেছেন বিএনপির শিল্প ও বানিজ্য বিষয়ক সহসম্পাদক ও সাবেক সাংসদ এবিএম আশরাফ উদ্দিন নিজান। তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দাম বৃদ্ধি ও বিভিন্ন জেলায় নেতাকর্মী নিহতের প্রতিবাদে উপজেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন তিনি।
৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেলে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআলগী ইউনিয়স্থ তার বাড়ির দরজায় আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ডা: মো: জামাল উদ্দিন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট হাসিবুর রহমান হাসিব।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে। আমরা আওয়ামীলীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবেনা। এ সরকারের সকল অপরাধের বিচার দেশে সম্ভব না হলে আন্তর্জাতিক আদালতে হবে। তেলে দাম বৃদ্ধি নিয়ে বলেন, এ সরকার রাতের অন্ধকারে তেলের দাম একান্ন শতাংশ বাড়িয়ে কয়েকদিন পর মাত্র পাঁচ টাকা কমিয়ে মশকারা করেছে। সম্প্রতি ভোলা ও নারায়নগঞ্জে নেতাকর্মী নিহতের বিষয়ে বলেন, সরকার আন্দোলন সংগ্রাম করার দাওয়াত দিয়ে বিরোধী মতের উপর খুন. হামলা-মামলার খেলার মেতেছে। আগামীতে বিএনপি ক্ষমতায় আসছে জানিয়ে তিনি আরো বলেন, আমরা ক্ষমতায় গেলে সকল দলের সমন্বয়ে একটি জাতীয় সরকার গঠন কররো। যে সরকারের কাজ হবে প্রথম তিন বছরে দেশকে মেরামত করা।

সমাবেশে তিনি নিজেকে বিএনপির প্রার্থী হিসেবে দাবি করে বলেন, দেশে যদি নির্দলীয় সরকার আসে এবং বিএনপি যদি নির্বাচনে যায় তাহলে লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে বিএনপিই প্রার্থী দেবে। স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা বিএনপি-আওয়ামীলীগ সবাই আত্মীয় স্বজন। আমরা সহাবস্থানের রাজনীতি চাই। আজকের পর থেকে আমাদের নেতাকর্মীদের উপর হামলা মামলা হলে এর জবাবদিহি করতেই হবে।
উপজেলার সবকটি ইউনিয়ন এবং পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সমাবেশে অংশ নেন।