শ্রী শ্রী বুড়াকর্তার ৯৪তম তিরোধান দিবসে রামগতিতে কীর্তন-মেলা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৩

দেশালোক:

প্রকাশ্যে শ্রী শ্রী বুড়াকর্তার ৯৪তম তিরোধান দিবস উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতিতে আগামীকাল (শনিবার) শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের বার্ষিক কীর্তন মহোৎসব ও মেলা।
আগামীকাল ২৮ জানুয়ারী উপজেলার শ্রী শ্রী বুড়াকর্তার সমাধি আশ্রমে (চরসীতা) এ কীর্তন এবং আশ্রম প্রাঙ্গনে ১৪ দিনব্যাপী মেলার উদ্বোধন করবেন স্থানীয় জনতিনিধিসহ ও উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী।
ইতিমধ্যে কীর্তন ও মেলা উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কোভিড-১৯ এর কারনে এ মেলা গত দু বছর (৯২ ও ৯৩তম আসর) অনুষ্ঠিত না হওয়ায় এবার বেশ জমঝমাট হবে বলে আশাবাদী আয়োকজরা। মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত ব্যবসায়ীদের প্রায় পাঁচ শতাধিক স্টল বরাদ্ধ দেয়া হয়েছে। ব্যবসায়ীরাও বেচা-বিক্রির বিষয়ে বেশ আশাবাদী।

এ মেলাকে ঘিরে বগুড়া. রাজশাহী, ভোলা, বরিশাল. কিশোরগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে পণ্য নিয়ে এখানে আসেন বিক্রেতারা। নোয়াখালী. লক্ষ্মীপুর ও ফেনী অঞ্চলের হিন্দু সম্প্রদায়ের লোকজন এ বুড়াকর্তার লীলাকীর্তন শুনতে আসেন। আশ্রমে শুভ অধিবাস, শ্রীমদ্ভাগবত পাঠ, ৩২প্রহর নামযজ্ঞ অনুষ্ঠান, ভক্তিমূলক গান, পাঠ, কীর্তন, লীলা কীর্তন ও পদাবলী কীর্তন অনুষ্ঠিত হবে। কীর্তনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৬টি এবং স্থানীয় একটি দল অংশ নিবে।

শ্রী শ্রী বুড়াকর্তার আশ্রমের সভাপতি শ্রী উৎপল কুমার দাস এবং সাধারণ সম্পাদক শ্রী নিখিল চন্দ্র দাস জানান, প্রতি বছরের ন্যায় এবারও আশ্রমে চার দিনব্যাপী মূল কীর্তনানুষ্ঠানসহ প্রতিদিনই নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি আশ্রম প্রাঙ্গনে মেলা অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠান এ অঞ্চলের সকল মানুষের। সম্প্রীতির মিলন মেলায় পরিনত হয়েছে এ অনুষ্ঠান। সুন্দরভাবে পুরো আয়োজন সমাপ্ত হবে এমন আশা করছি।