রামগতিতে বীর মুক্তিযোদ্ধাসহ ৪পরিবার অবরুদ্ধ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৩

দেশালোকঃ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরসীতা গ্রামে ১ মুক্তিযোদ্ধাসহ ৪পরিবার গত ৫দিন ধরে অবরুদ্ধ আছেন। চর বাদাম ইউনিয়নের ১নং ওয়ার্ডের তাজু মিয়ার বাড়ির বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের বসত ঘরের প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে প্রতিবেশী নিজামুল হকের ছেলে সালাউদ্দিন।

জানা যায়, গত ১৩ ফেব্রুয়ারী সোমবার সামান্য গাছের ডাল কাটা-না কাটা নিয়ে বিরোধের জের ধরে শত বছর ধরে চলাচল করার রাস্তাটি বন্ধ করে দেন সালাউদ্দিন। এর ফলে ঐ বাড়ির চার পরিবারের ত্রিশ সদস্য অবরুদ্ধ হয়ে পড়েন। বীর মুক্তিযোদ্ধা নুরুল হক জানান, একশো বছর ধরে আমিসহ বাড়ির চারটি পরিবার এ পথ দিয়ে যাতায়াত করছি। গত সোমবার সালাউদ্দিন কোন কারন ছাড়াই বাঁশ, গাছের খুঁটি, কাঠ মেরে ঘর থেকে বের হবার একমাত্র পথটি বন্ধ করে দেন। আমি গত এ কয়েকদিনে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসিম উদ্দিন, ইউপি সদস্য আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুল কাদেরসহ গন্যমান্যদের জানিয়েছি। কোন প্রতিকার পাইনি। উনাদের হুমকি-ধামকিতে আতংকে দিন পার করছি।
তিনি আরো জানান, গত পাঁচদিন ধরে কোথায়ও বের হতে পারছিনা। বাড়ির ছোট শিশুরা স্কুলেও যেতে পারছে না। আক্ষেপ করে তিনি আরো বলেন, একাত্তরে এ দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছি, রক্ত দিয়েছি। আর এখন শেষ বয়সে এসে প্রতিবেশীর অত্যাচারে ঘর থেকে বাহির হতে পারছি না। আমি এ অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রী এবং স্থানীয় প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছি।

অন্যদিকে সালাউদ্দিন জানান, তিনি মুক্তিযোদ্ধা হয়েছেন তো কি হয়েছে! যেদিন নুরুল হক তার গাছের ডাল পালা কাটবেন সেদিনই পথের ব্যারিকেট উঠিয়ে দেয়া হবে। তার আগে নয়।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জানান, আমাকে ফোন দেয়ার কি আছে! আপনারা ঐ বাড়িতে গিয়ে দেখলেই তো হয়।