রামগতিতে ট্রাক্টর ভাড়া দিয়ে নিঃস্ব হতে চলছেন ভোলার নজরুল

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৩

দেশালোক:

নিজের শেষ সম্বল স্ত্রীর গহনা বিক্রি ও ব্যাংক লোনের মাধ্যমে কেনা ট্রাক্টর ভাড়া দিয়ে ভাড়া ও মালিকানাধীন ট্রাক্টর ফিরে পাওয়ার জন্য দ্বারে দ্বারে ঘুরছেন ভোলা জেলার মো: নজরুল ইসলাম। তিনি বোরহান উদ্দিন উপজেলার সাছরা গ্রামের মো: আবু তাহের এর ছেলে।
এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) বরাবর অভিযোগ করেছেন ভুক্তভোগি নজরুল। ১৫ ফেব্রুয়ারি করা ভুক্তভোগি নজরুলের লিখিত এ অভিযোগ সুত্রে জানা যায়, পুর্ব পরিচয়ের সুবাধে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর সেকান্দর এলাকার মো: আবদুল্যাহ পাটওয়ারীর ছেলে মো: মিঠু পাটওয়ারীকে তার মালিকানাধীন বড় ট্রাক্টর বডিসহ মাসিক ৩৫হাজার টাকার বিনিময়ে ভাড়া দিয়েছেন ২০২১ সালের শেষের দিকে। নির্ধারিত মাসিক ভাড়া পরিশোধ না করায় এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিকবার বৈঠকে বসেও সুরাহা পাইনি। বিপরীতে তিনি আমাকে হুমকি ধামকি দিতে থাকেন। সর্বশেষ ভাড়া বাবদ পাওনা ৫লক্ষ ৬০ হাজার টাকা ও টাক্টরটি ফেরত নিতে চাইলে আমাকে মারধর ও খুন জখম করবে বলে হুমকি দেন।
অভিযোগ সূত্রে আরো জানা যায়, সার্কেল অফিস থেকে অভিযোগটির বিষয়ে যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য রামগতি থানার অফিসার ইনচার্জ মো: আলমগীর হোসেন বরাবর প্রেরণ করা হয়। পুলিশ অভিযোগের ভিত্তিতে ট্রাক্টরটি আটক করে থানায় আনলেও বিবাদী মিঠু থানায় উপস্থিত হচ্ছেন না বলে জানিয়েছেন ভুক্তভোগী নজরুল। তিনি আরো বলেন, ট্রাক্টরটি ফেরত নেয়া ও পাওনা টাকার জন্য বিভিন্নজনের কাছে ধরনা দিয়ে সুরাহা পাইনি। অবশেষে আইনী পদক্ষেপ নিতে বাধ্য হয়েছি। গত দুই দিন ধরে না খেয়ে না দেয়ে এখানে ওখানে থেকেছি। আমার পাওনা টাকা দুরে থাক এখন উল্টো ভুয়া খরচ দেখিয়ে আমার থেকে দুই লক্ষ টাকা দাবি করছেন তিনি।
এ বিষয়ে জানতে চাইলে মিঠু জানান, নজরুলের কাছে আমি গাড়ির বিভিন্ন মেরামত বাবদ টাকা পাওনা আছি। সে আমার টাকা দিয়ে গাড়ি বুঝে নিয়ে যাবে।
সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) সাইফুল আলম চৌধুরী জানান, ভুক্তভোগী নজরুল ইসলামের একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় গাড়িটি উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।