রামগতিতে শিক্ষা সপ্তাহে সেরাদের মাঝে পুরষ্কার বিতরন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

দেশালোক:

সরকার ও শিক্ষামন্ত্রনালয় ঘোষিত জাতীয় শিক্ষা সপ্তাহ—২০২৩ উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতিতে নির্বাচিত হওয়া সেরাদের মাঝে পুরষ্কার ও সম্মাননা স্মারক বিতরন করা হয়েছে। ১৪ আগস্ট সোমবার উপজেলা প্রশাসনের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে এসব বিতরন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকতার্ এসএম শান্তুনু চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: দিদার হোসেন, উপজেলা আওয়ামীলগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, রামগতি পৌর মেয়র এম মেজবাহ উদ্দিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান—সহকারী শিক্ষক ও শিক্ষার্থীরা।
গত ১৭মে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক প্রতিযোগিতা ও সাংষ্কৃতিক কর্মকান্ড বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলায় সেরা শিক্ষা প্রতিষ্ঠান, সেরা শিক্ষক—শিক্ষার্থীসহ সাংষ্কৃতিক শাখায় সেরা শিক্ষার্থী নিবার্চন করা হয়। উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা নির্বাচন প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ে সেরা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা পর্যায়ে সেরা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে আলেকজান্ডার কামিল মাদ্রাসা।
এছাড়াও মাধ্যমিক পর্যায়ে সেরা প্রধান শিক্ষক হয়েছেন চর সেকান্দর সফিক একাডেমির প্রধান শিক্ষক ও রামগতি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সহসভাপতি মো: মফিজ উদ্দিন, সেরা শ্রেনি শিক্ষক হয়েছেন সেবাগ্রাম ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: ইউছুফ আলী এবং সেরা অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন রামগতি রাব্বানিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো: মোয়াজ্জম হোসেন, সেরা শ্রেনি শিক্ষক হয়েছেন সেবাগ্রাম ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: ইউছুফ আলী, সেরা স্কাউটস্ শিক্ষক হয়েছেন রাস্তারহাট হাজী এ গফুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: কামাল উদ্দিন।
প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ে সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়েছে সুলতানা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাহিয়াত জাহান, মাদ্রাসা পর্যায়ে আলেকজান্ডার কামিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী আবুজর গিফারী, কলেজ পর্যায়ে আ.স.ম আবদুর রব সরকারি কলেজের দ্বাদশ শ্রেনির শিক্ষার্থী সৃষ্টি মজুমদার এবং কারিগরি পর্যায়ে সেরা শিক্ষার্থী হয়েছেন রামগতি সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের ১০ম শ্রেনির শিক্ষার্থী আদনান হোসেন সিয়াম। এছাড়াও সাংষ্কৃতিক বিভাগে বেশ কয়েকজন শিক্ষার্থীকেও সম্মাননা প্রদান করা হয়।