প্রতিদিনের বাংলাদেশ-এ যোগ দিয়েছেন সাংবাদিক নেতা আমানত উল্যাহ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২৩

দেশালোক:

লক্ষ্মীপুরের জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব, বিশিষ্ট্য সাংবাদিক নেতা আমানত উল্যাহ দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার রামগতি-কমলনগর উপজেলা প্রতিবেদক হিসেবে যোগ দিয়েছেন। গত ৮ আগস্ট ২০২৩ মঙ্গলবার প্রতিদিনের বাংলাদেশের সম্পাদক মুস্তাফিজ শফি স্বাক্ষরিত পত্রিকাটির প্রধান কার্যালয় থেকে নিয়োগপত্র হাতে পান তিনি। এর আগে তিনি এ পত্রিকার শিক্ষানবীশ প্রতিবেদক হিসেবে সংবাদ প্রেরণ করে আসছিলেন। সাংবাদিক আমানত উল্যাহ রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক ও কমলনগর প্রেসক্লাবের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রতিদিনের বাংলাদেশ পত্রিকায় যুক্ত হবার আগে তিনি দৈনিক ইনকিলাবের রামগতি উপজেলা প্রতিনিধি ও দৈনিক মানবকন্ঠের কমলনগর উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

উল্লেখ্য যে, আমানত উল্যাহ ১৯৮৪ সালের ৩ মার্চ তৎকালীন রামগতি বর্তমানে কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরপাগলা গ্রামে জম্মগ্রহন করেন। স্থানীয় পড়ালেখা পাঠ শেষে তিনি চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা থেকে দাওরায়ে হাদীস (মাস্টার্স ডিগ্রী) শেষ করে সাংবাদিকতায় যুক্ত হন।

পরিশ্রমি গণমাধ্যমকর্মী হিসেবে রামগতি-কমলনগর উপজেলার জনগুরুত্বপূর্ন সংবাদ পরিবেশন করে সর্বমহলে প্রশংসিত হয়েছেন। ২০০৮ সাল থেকে সাংবাদিকতার পাশাপাশি বেশ কয়েকটি সামাজিক সাংষ্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন তিনি। রামগতি-কমলনগর উপজেলা সামাজিক সাংষ্কৃতিক ফোরামের সাধারন সম্পাদক ছিলেন তিনি। এছাড়া ব্যবসায়ী হিসেবেও সুনাম কুড়িয়েছেন।

অতি সম্প্রতি তিনি বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্ট্রের পক্ষ থেকে তথ্য মন্ত্রণালয়ের তালিকাভূক্ত সাংবাদিক হিসেবে ৫০ হাজার টাকার আর্থিক অনুদান পেয়েছেন। মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে আমানত উল্যাহ’র সাফল্যে অভিনন্দন জানিয়েছেন রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটির সভাপতি রিয়াজ মাহমুদ বিনু (আমাদের নতুন সময় ও ডেইলি অবজারভার), সহ সভাপতি শাহরিয়ার কামাল (দৈনিক যুগান্তর), যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার মিরন (দৈনিক ভোরের ডাক), সাংগঠনিক সম্পাদক মো: জহির উদ্দিন (দৈনিক গণমুক্তি), দপ্তর  সম্পাদক আরেফিন রশীদ আসিফ (দৈনিক আমাদের অর্থনীতি) সহ রাজনৈতিক ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ।
দেশালোক ডটকম পরিবার তাঁর এমন অপরাপর সাফল্যে অভিনন্দন জানাচ্ছে।