রামগতি-কমলনগরের একমাত্র দাবি প্রতিফলিত হোক

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

দেশালোকঃ রামগতি- কমলনগর সফরে আসছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ  সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। স্থানীয় সংসদ সদস্য মেজর (অব) আবদুল মান্নানসহ মন্ত্রণালয়ের আরো বেশ কজন গুরুত্বপূর্ণ  ব্যক্তিবর্গও থাকবেন সফরে।

১৯ সেপ্টেম্বর শুক্রবার সকালে উপজেলার তিনটি স্থানে অবস্থান করে ভাংগন কবলিত এলাকা পরিদর্শন করবেন। সর্বশেষ বেলা সাড়ে এগারোটায় চরআলগী ইউনিয়নে এক সমাবেশে যোগ দেবেন প্রতিমন্ত্রী।

মেঘনার উপকূল জুড়ে প্রায় সবটাই ভাংগন কবলিত। মোট ত্রিশ কিমি আয়তনের উপকূলে ২০১৫ সালে প্রায় দুইশো কোটি টাকা ব্যয়ে পাঁচ কিমি বাঁধ নির্মিত হলেও বাকি পঁচিশ কিমি অরক্ষিতই থেকে গেছে।

গতো কয়েক বছরে জোরেশোরেই ভাংগছে। এরই মধ্যে বিলীন হয়েছে জনবহুল এলাকা ও সরকারি সহায় সম্পত্তি। গতো কয়েক মাসের একাধিক জোয়ার তান্ডব লীলা চালিয়েছে পুরো দুটি উপজেলা জুড়ে।

আমরা চাই, প্রতিমন্ত্রী শুধু আশ্বাসের বানী না শুনিয়ে একনেকে অপেক্ষ্যমান তিনহাজার কোটি টাকার প্রকল্পটি দ্রুত পাশের ব্যবস্থা করেন। অন্তত এ একটি বিষয়ে তিনি সমাবেশে নিশ্চিত করবেন।

তিনি সর্বশরীরেে দুর্ভোগ ও ভাংগন কবলিত এলাকা দেখবেন এবং এ অঞ্চলের মানুষের দুঃখ দুর্দশা বাস্তবিক উপলব্ধি করবেন। পাশাপাশি প্রকল্পটি দ্রুত পাশ করানো এবং অর্থ ছাড়ের ব্যবস্থা করবেন। তবেই এ সফর স্বার্থক ও স্মরনীয় হবে।