মেজবাহ’র করুন মৃত্যু: হত্যা নাকি দুর্ঘটনা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

দেশালোক: ঢাকা কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের মাস্টার্স শ্রেনির মেধাবী শিক্ষার্থী মো: মেজবাহ উদ্দিন (২৫)ট্রেনে কাটা পড়ে মৃত্যুবরন করেছেন। ১২ নভেম্বর বিকেলে রাজধানীর মগবাজারে রেল ক্রসিং পার হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মেজবাহ উদ্দিন রামগতি উপজেলার বালুরচর গ্রামের মো: আবদুল ওয়াদুদের মেঝো সন্তান।

স্বাভাবিক দুর্ঘটনা ধরে নিয়ে লাশ কমলাপুর রেলওয়ে থানা হেফাজতে রয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ প্রেরণ করা হবে ঢাকা মেডিকেল কলেজে।

প্রত্যক্ষদর্শীদের মতে, মেজবাহ’র লাশটি ভীবৎস। শরীর থেকে মাথা ও পা আলাদা হয়ে গেছে। লাশের ভীবৎসতা দেখে নানান প্রশ্ন তুলছেন নেটিজেনরা।

অনেকেই লেখেন, যতটুকু জানি ট্রেনে কাটা পড়লে শরীরের যে কোন একটা অংশ ক্ষতিগ্রস্ত হয় কিন্তু লাশ দেখে মনে হলো ট্রেনের একটি চাকা গারের উপর দিয়ে অন্যটি পায়ের উপর দিয়ে গেছে! এমনটা কি আদৌও  কি সম্ভব? আরো কিছু বিষয় আছে আশা করি ময়নাতদন্ত সাপেক্ষে সবকিছু বের হয়ে আসবে এটা আদৌ ও দূর্ঘটনা

এটি পরিকল্পিত হত্যাকান্ড নাকি নিছকই দুর্ঘটনা! কেননা ভালো ফলাফল করায় ঢাকা কলেজে তার ডিপার্টমেন্টে গেস্ট শিক্ষক হিসেবে নিয়োগ দেবার বিষয়েও সিদ্ধান্ত হয়েছিল। এছাড়া মেজবাহ উদ্দিন বিভিন্ন সামাজিক কার্যক্রমের সাথে জড়িত ছিলেন।

এটি দুর্ঘটনা নাকি হত্যাকান্ড তা জানার জন্য পোস্টমর্টেম করে জানার চেষ্টা করবে বলে সংবাদ মাধ্যমে জানিয়েছে কমলাপুর রেলওয়ে থানা পুলিশ।

দ্রুততম সময়ে তদন্ত করে প্রকৃত রহস্য উদঘাটনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।