রামগতি: অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে অনুদান

Zobaer Zobaer

Hasan

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২১

দেশালোক: রামগতি ‍উপজেলার আলেকজান্ডার বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে বিশেষ অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

১৬ মার্চ (মঙ্গলবার) আলেকজান্ডার বাজারে লক্ষ্মীপুর জেলা প্রসাশনের সহযোগিতায় রামগতি উপজেলা প্রসাশন এ চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রসাশক মো: আনোয়ার হোছাইন আকন্দ। এছাড়া ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো: রাহিদ হোসেন, সহকারি কমিশনার (ভূমি) সূচিত্র রঞ্জন দাস, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবদুল ওয়াহেদ, রামগতি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলায়মান।

এ সময় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৮১ ব্যবসায়ী এবং ঘর মালিকদের মাঝে বিশেষ অনুদানের ১০হাজার টাকা করে চেক এবং ত্রিশ কেজি চাল বিতরন করা হয়।

প্রসঙ্গত, গত ১৪রোববার ভোর ৫টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনায় ৬৫টি দোকান, নগদ টাকা ও মালামাল পুড়ে যায়। রামগতি, কমলনগর ও সুবর্ণচর উপজেলা ফায়ার স্টেশনের ৩টি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসয়ীরা দাবি করেন অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ভয়াবহ এ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান গুলোর মধ্যে রামগতি পৌরসভা মার্কেটের ৫৩টি এবং ব্যক্তি মালিকানাধীন ১০টি দোকান ঘর রয়েছে। এতে প্রত্যন্ত এ চরাঞ্চলের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অনেকেই নিস্ব হয়ে গেল। একই সাথে পৌরসভা মার্কেট পুড়ে যাওয়ায় রামগতি পৌরসভাও ক্ষতিগ্রস্ত হলো।