রামগতিঃ ৭দিন ব্যাপী মৎস্য চাষ প্রশিক্ষনের উদ্বোধন

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

দেশালোক: রামগতি যুব সংঘের সহযোগিতায় মৎস্য চাষ বিষয়ক সাত দিন ব্যাপী অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে।

২২ মার্চ সোমবার আলেকজান্ডার মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় হল রুমে যু্ব উন্নয়ন অধিদপ্তর, রামগতির উদ্যোগে এ প্রশিক্ষন উদ্বোধন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আবদুল মোমিন।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালন মো: জসীম উদ্দিন আহমদ খাঁন, রামগতি পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো: রাহিদ হোসেন, সংগঠনের উপদেষ্টা আবুল খায়ের মানিক, সভাপতি মো: আওলাদ হোসেন আরিফ, সাধারণ সম্পাদক মো: সালাউদ্দিন এবং সাংগঠনিক সম্পাদক আবু ইউছুফ ডালিম, কোষাধ্যক্ষ রাজিব কৃষ্ণ কুন্ডু, দপ্তর সম্পাদক হেলাল উদ্দিন, তথ্য প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান শাকিল, নির্বাহি সদস্য রিয়াজ উদ্দিন, সুমন চৌধুরীসহ অন্যান্য সদস্যরা।

উক্ত প্রশিক্ষনের সংঘঠনের ২৫জন যুব ও যুব মহিলা কে মৎস্য চাষ বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হবে

এছাড়াও অনুষ্ঠানে রামগতি যুব সংঘের পক্ষ থেকে জাতীয় পর্যায়ে যুব পুরস্কার ২০২০ প্রাপ্ত জনাব বেলাল হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রসঙ্গত, সামাজিক স্বেচ্ছাসেবী আত্ম উন্নয়নমূলক সংগঠনটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। আত্ম-মানবতামূলক বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি বিনামূল্যে রক্তদান কর্মসূচি,  প্রতিবন্ধীদের জন্য আর্থিক সহায়তা প্রদান, অসচ্ছল পরিবারকে ঘর নির্মাণ, অসহায় রোগীদের জন্য চিকিৎসা সহায়তা, অস্বচ্ছল পরিবারের জন্য  সুপেয় পানি পানির ব্যবস্থা, করোনাকালীন মাক্স ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেলার জন্য বিভিন্ন কাউন্সেলিং, বাল্যবিবাহ এবং যৌতুক বিরোধী কার্যক্রম জনগণকে সচেতনতাসহ বহুমূখী কার্যক্রম পরিচালনা করে আসছে।