রামগতি: ইউপি নির্বাচনী প্রশিক্ষন স্থগিত

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

দেশালোক: ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য রামগতি উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষন কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ প্রশিক্ষন আগামীকাল ২ এপ্রিল শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

১ এপ্রিল (বৃহস্পতিবার) নির্বাচন কমিশন কর্তৃক সব ধরনের নির্বাচন অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হওয়ার ঘোষনায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বৃহস্পতিবার (১ এপ্রিল) কমিশনের সভা শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। দেশব্যাপী কোভিড-১৯ করোনা ভাইরাসের অস্বাভাবিক প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রামগতি উপজেলার তিনটি ইউনিয়নের সাতাশটি কেন্দ্রে ভোট গ্রহনের লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষক কর্মচারী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে কর্মকর্তা-কর্মচারী নিযুক্ত করা হয়েছে। এতে প্রায় দুই শতাধিক প্রশিক্ষনার্থী অংশ নেয়ার কথা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী দেশালোক ডটকমকে জানান, নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী এ প্রশিক্ষন কার্যক্রম স্থগিত করা হয়েছে। কমিশনের সাথে ঠিক রেখে পরবর্তীতে নতুন তারিখ ঘোষনা করা হবে।

নির্বাচন স্থগিত হওয়া তিনটি ইউনিয়ন হলো: চর পোড়াগাছা, চর রমিজ ও চর বাদাম।

এছাড়াও স্থগিত নির্বাচন গুলোর মধ্যে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও আংশিক লক্ষ্মীপুর সদর) আসনের সংসদীয় উপনির্বাচনও রয়েছে। হবেনা সিলেট-৩ আসনের নির্বাচনও। রয়েছে ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং ১১টি পৌরসভা নির্বাচনও।