দোকানদারের ওপর বাড়িওয়ালার ছেলের সন্ত্রাসী হামলা ও লুটপাট

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৯:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

দেশালোক: ঢাকার মুগদা থানার দক্ষিণ মান্ডার হিরু মিয়া রোডে দোকানদার নজরুল ইসলামের ওপর হামলা করেছে দোকান মালিক বাড়িওয়ালা বনি আমিনের ছেলে মিঠুন। রবিবার (১১ এপ্রিল) রাত ১০ টার দিকে এই হামলার ঘটনা ঘটায় ওই সন্ত্রাসী।

নজরুল জেনারেল স্টোরের প্রোপাইটর নজরুল ইসলাম জানান, ২০২০ সালের জুন মাসে করা দোকান ভাড়ার চুক্তি অনুযায়ী প্রতি ইউনিট বিদ্যুতের বিল ১১ টাকা ধরা হয়েছে। সেই হিসেবে ২০২০ সালের জুলাই মাস থেকে তিনি প্রতি ইউনিট ১১ টাকা করে দিয়ে আসছেন। ২০২১ সালের জানুয়ারি মাস থেকে দোকান মালিক বনি আমিন প্রতি ইউনিট ১৪ টাকা করে দাবি করেন। এছাড়া চুক্তিতে দোকান ভাড়া তিন হাজার ৮শ টাকা নির্ধারণ করা হয়। সেইভাবে দেওয়া হচ্ছিল। কিন্তু, গত জানুয়ারি মাস থেকে তারা দোকান ভাড়া ৪ হাজার টাকা দাবি করে।

নজরুল জানান, রবিবার রাতে মিঠুন বিদ্যুৎ বিল নিতে আসে। সে আমার কাছে প্রতি ইউনিট বিদ্যুৎ বিল ১৪ টাকা করে দাবি করে। দোকান ভাড়ার চুক্তি ২ বছরের জন্য করা হয়েছে জানিয়ে তাকে আমি বলি, ‘চুক্তি অনুযায়ী ১১ টাকা করেই দেবো। বাড়তি দিতে পারবো না। দোকান ভাড়াও চুক্তি অনুযায়ীই দেওয়া হবে। তখন সে আমার নাকে ঘুষি মারে এবং ধাক্কা দিয়ে দোকানের ভেতর ফেলে দেয়। আমার নাক থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।’

নজরুলের অভিযোগ, হাসপাতালে যাওয়ার জন্য দোকানের শার্টার বন্ধ করতে বাইরে গেলে দোকানের ভেতরে থাকা তার মোবাইলফোনটি মিঠুন নিয়ে নেয়। তাতে গ্রামীণ ও রবির দুটি সিম কার্ড ছিল। এছাড়া দোকানের মালামাল ছুড়ে ফেলে তছনছ করে মিঠুন।

রাতে মুগদা থানায় এই হামলার বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন তিনি।

২০২০ সালের জুলাই মাসের ১ তারিখ থেকে দোকানটি পরিচালনা শুরু করেন নজরুল ইসলাম।