বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের নিয়মিত কমিটি ঘোষনা

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

দেশালোক:

মোঃ হারুন অর রশিদকে সভাপতি এবং মোহাম্মদ মোস্তফা কামালকে সাধারণ সম্পাদক করে ১০৪ সদস্যের কমিটি ঘোষনা করছে বাংলাদেশ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন। মো: হারুন অর রশিদ  কুড়িগ্রামের মজিদা আদর্শ ডিগ্রি কলেজ এবং মো: মোস্তফা কামাল চট্টগ্রামের বিজয় স্মরনী বিশ্ববিদ্যালয় কলেজ এর অনার্স মাস্টার্স শ্রেনির প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

৯সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সংগঠনের সভাপতি মোঃ হারুন অর রশিদে স্বাক্ষরিত এক পত্রে এ কমিটি ঘোষনা করা হয়। এর আগের দিন সন্ধ্যায়  কমিটি গঠন নিয়ে সংগঠনটির একটি ভার্চয়াল সভা অনুষ্ঠিত হয়। এ সভায় কমিটি গঠন নিয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত কমিটিতে বিভিন্ন পদে ৪৪জন এবং কার্য নির্বাহি সদস্য পদে ৫৩জন এবং উপদেষ্টা পদে ৭জনকে অনুমোদন দেয়া হয়। এর মধ্যে সহসভাপতি ১৬জন, যুগ্ম সাধারন সম্পাদক ৪জন, সাংগঠনিক সম্পাদক পদে ৮জন রয়েছেন। এ কমিটি আগামী এক বছরের জন্য অনুমোদন করা হয়েছে।

একই সভায় ৭ সদস্য বিশিষ্ট্য একটি উপদেষ্টা কমিটি অনুমোদন দেয়া হয়। তারা হলেন নেকবর হোসেন (খুলনা),  মেহেরাব আলী (দিনাজপুর), বিলাস গুন চৌধুরী (সিরাজগঞ্জ), সাদিকুর রহমান (ঢাকা), সাইফুল ইসলাম (সিরাজগঞ্জ), আলা উদ্দিন সোহাগ (নারায়নগঞ্জ), নুরুল আবসার সিকদার (কক্সবাজার)।

সংগঠনের সভাপতি মো: হারুন অর রশিদ জানান, উক্ত কমিটি গঠনের মাধ্যমে দেশের বিভিন্ন বেসরকারি কলেজ সমূহে অনার্স মাস্টার্স কোর্সে পাঠদানকারী ননএমপিও শিক্ষকদের এমপিও আন্দোলন আরো জোরালো হবে। নিয়মিত কমিটির মাধ্যমে সারাদেশে সংগঠনের শক্ত কাঠামো তৈরি হবে যার মাধ্যমে আমরা আগের তুলনার আরো বেশি সংগঠিত হবো।

সাধারন সম্পাদক মো: মোস্তফা কামাল জানান, আমাদের দীর্ঘদিনের দাবি ৫৫০০ ননএমপিও অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওভূক্তি। আশাকরি এ কমিটি গঠনের মাধ্যমে আমাদের এ ন্যায্য দাবি আদায়ে আরো সোচ্চার হতে পারবো। সংগঠিত হওয়ার মাধ্যমেই আমরা এমপিও দাবি আদায় করবো।