বিশেষ বিসিএসে রামগতি দু কৃতি ডাক্তারের নিয়োগ সুপারিশ

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

দেশালোক:
বাংলাদেশ সিভিল সার্ভিস এর ৪২তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নিয়োগের সুপারিশ পেয়েছেন রামগতি উপজেলার দু কৃতি চিকিৎসক।

তাঁরা হলেন ডা: মাসউদ জাহান মাহমুদ এবং ডা: রায়সুল হাসান শিবলি। ডা: মাসউদ জাহান মাহমুদ রামগতি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসক ডা: মোসলেহ উদ্দিনের বড় সন্তান। অন্যদিকে ডা: রায়সুল হাসান শিবলি হলেন চর রমিজ ইউনিয়নের বঘুনাথপুর গ্রামের মরহুম মাওলানা আনছার উদ্দিনের ৬ষ্ঠ সন্তান।

জানা যায়, ডা: মাসউদ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। বর্তমানে তিনি ব্রিটিশ স্কুল অব ল’ কলেজে এলএলবি অধ্যয়নরত আছেন। তাঁর চার ভাই বোনের মধ্যে তিন জনই চিকিৎসা সেবায় নিয়োজিত আছেন। ডা: রায়সুল হাসান চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন।

উল্লেখ্য, পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে মেধার ক্রমানুসারে ৪ হাজার চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে পিএসসির ওয়েবসাইটে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হয়েছে।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল, প্রথমে ৪২ তম বিসিএস এর মাধ্যমে ২ হাজার চিকিৎসক নিয়োগ দিতে চেয়েছিল সরকার। তবে পরবর্তীতে আরও ২ হাজার বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে তা ৪ হাজার করা হয়েছে। সরকারের ইচ্ছা দ্রুত সময়ে এ চিকিৎসকদের নিয়োগ প্রক্রিয়া শেষ করে তাদের পদায়ন করা। এ বিষয়ে সরকারের বিভিন্ন দপ্তর কাজ করে যাচ্ছে।