তৃণমূলে প্রার্থী বাছাইয়ের ভোটে হেরেও সুমনের যে বক্তব্য ভাইরাল

Sarwar Sarwar

Miran

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২১

দেশালোক:

রামগতি উপজেলার ৯নং চরগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী বাছাইয়ে ৮ ভোটে হেরেছেন বর্তমান চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সদস্য তাওহীদুল ইসলাম সুমন।

ভোটে পরাজিত হয়েও তৃণমূলের নেতাকর্মীদেরকে বাসায় দাওয়াত করে আপ্যায়ন করিয়েছেন ভোটের দিন সন্ধ্যায়। এ আয়োজনে প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সেখানে তিনি প্রায় ২৫ মিনিট বক্তব্য রেখেছেন। সোস্যাল মিড়িয়ার কল্যানে পুরো বক্তব্যটাই ভাইরাল হয়েছে। নেটিজেনরা বলছেন বক্তব্যটি অত্যন্ত সাজানো ও গোছানো, সাবলীল। যাতে অসাধারন ব্যক্তিত্বের বহি:প্রকাশ ঘটেছে সুমনের।

দেশালোক ডটকমের পাঠকদের কথা বিবেচনা করে তাঁর পুরো বক্তব্যের চুম্বক অংশ লিখিত আকারে তুলে ধরা হলো:

তৃণমূলের নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন,

আজ যারা আমাকে ভোট দিয়েছেন আমি তাদের কাছে কৃতজ্ঞ। তাদের প্রতি আমার আমৃত্যু ভালোবাসা থাকবে।আর যারা আজ আমাকে ভোট দেয়নি তাদের প্রতি আমার বিন্দুমাত্র কোন রাগ, ক্ষোভ, অভিমান নেই। কেননা আমি হয়তো তাদের যোগ্য হয়ে উঠতে পারিনি, এটা আমার ব্যর্থতা। তাদের প্রতিও আমার আমৃত্যু ভালোবাসা থাকবে।পদ-পদবী ক্ষমতা সম্মান-ইজ্জত, অর্থ-বিত্ত এসব উপর আল্লাহ কর্তৃক প্রদত্ত।মহান আল্লাহ যখন যাই করেন তাতেই কল্যাণ রয়েছে। নিশ্চয়ই আমার এই পরাজয়ের মধ্যেও মহান রাব্বুল আলামীনের কল্যাণ নিমজ্জিত রয়েছে,আমি আমার এই পরাজয় কে স্বাভাবিক ভাবেই মেনে নিয়েছি। আপনারা যারা আমাকে ভালোবাসেন তারাও ধৈর্য সহকারে এই পরাজয় কে মেনে নিবেন এটা আমার অনুরোধ, আমি কথা দিলাম অতীতে যেমন আপনাদের পাশে ছিলাম, ভবিষ্যতেও আপনাদের পাশে সবসময় পাবেন। ইনশাআল্লাহ।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, এ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দিয়ে মনোনীত করেন আমি যেহেতু একটি দল সমর্থন করি সেহেতু দলের যেকোন সিদ্ধান্ত মানতে আমি প্রস্তুত।আমি আমার সামর্থ্য অনুযায়ী আপনাদের কে সাথে নিয়ে সবকিছু উজাড় করে জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী কে নির্বাচিত করার জন্য আপ্রাণ চেষ্টা করবো। ইনশাআল্লাহ।

গত পাঁচটি বছর দায়িত্ব পালন করতে গিয়ে ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত কেউ যদি আমার দ্বারা ক্ষতিগ্রস্ত বা কষ্ট পেয়ে থাকেন তাহলে আমাকে করজোড়ে ক্ষমা করবেন।বিশ্বাস করুন, এই বুকে হাত দিয়ে বলতে পারবো আমি কখনো আমার ব্যক্তিগত স্বার্থে কিছুই করিনি। যা করেছি ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে চরগাজীর আপামর জনসাধারণের স্বার্থে করেছি।আমার সকল ভালো অর্জনগুলোর স্বার্থকতা আপনাদের আর আমার সকল ব্যর্থতা গুলোর দায়ভার আমি আমার কাঁধেই নিলাম। সবাই ভালো থাকবেন, আমার জন্য দোয়া করবেন।